Weather Update: আবহাওয়ার সাম্প্রতিক পূর্বাভাস, দক্ষিণবঙ্গে ভারী বর্ষণের সম্ভাবনা! ভিজবে কলকাতাও

Published By: Khabar India Online | Published On:

Weather Update: আবহাওয়ার সাম্প্রতিক পূর্বাভাস, দক্ষিণবঙ্গে ভারী বর্ষণের সম্ভাবনা! ভিজবে কলকাতাও।

সম্প্রতি, কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে বৃষ্টির দেখা মিলেছে। আজকে বৃষ্টির প্রবণতা বজায় থাকবে, সোম এবং মঙ্গলবারে এর তীব্রতা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। হাওয়া অফিস জানাচ্ছে, কিছু কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  Pre-Vote: চলতি মাসে, কলকাতা এবং হাওড়ার পুরভোটের নির্বাচনী বিজ্ঞপ্তি জারি হতে পারে

দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিস্থিতি কেমন হবে?

দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং কলকাতায় বজ্রপাতের সাথে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২২ এবং ২৩ তারিখে এই সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, কিছু এলাকায় ভারী বর্ষণের সম্ভাবনা আছে।

দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আবহাওয়া কেমন থাকবে?

মঙ্গলবারে দুই বর্ধমান, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এবং কলকাতায়ও বজ্রপাতের সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবারে বৃষ্টির পরিমাণ কমে যাবে, কিন্তু সপ্তাহজুড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  By Poll: ভোট না পেলে মনে রাখবেন, আমাকে আপনারা পাবেন না, খিদিরপুরের সভাতে বার্তা মমতার

২৩ জুলাই পর্যন্ত সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা রয়েছে, তাই পশ্চিমবঙ্গের উপকূলে সমুদ্রে যাওয়া নিষেধ করা হয়েছে। মৎস্যজীবীদের সতর্ক থাকতে বলা হচ্ছে, কারণ ঘূর্ণাবর্ত বর্তমানে পূর্ব বিহার এবং সংলগ্ন হিমাচল ও পশ্চিমবঙ্গের ওপর দিয়ে চলছে। বাইরে বেরোনোর আগে সচেতন হয়ে যান, এবং বজ্রপাতের সময় বাইরে না যাওয়া এবং গাছের তলায় না দাঁড়ানোর মতো সতর্কতা মেনে চলুন।

আরও পড়ুন -  Rain: বড়দিনের পরই বৃষ্টির সম্ভাবনার ইঙ্গিত দিলো আবহাওয়া দপ্তর