আমদানি বন্ধ বাংলাদেশ থেকে, এবার চিকেনের পর বাড়তে পারে মাছের দাম!

Published By: Khabar India Online | Published On:

আমদানি বন্ধ বাংলাদেশ থেকে, এবার চিকেনের পর বাড়তে পারে মাছের দাম!

বাংলাদেশের (Bangladesh) সাম্প্রতিক উত্তেজনার ফলে ব্যবসায়ীদের (Fish Market) মধ্যে চিন্তা দেখা দিয়েছে। কারণ মাছের আমদানি বন্ধ হয়ে গেছে। কোটা সংস্কারের দাবিতে চলা ছাত্র আন্দোলনের প্রভাবে বাংলাদেশের অস্থিরতা এপার বাংলার মাছের বাজারেও প্রভাব ফেলেছে। গত কয়েক দিন ধরে মাছের আমদানি সম্পূর্ণরূপে বন্ধ থাকায় ইলিশ সহ অন্যান্য মাছের যোগানে ঘাটতি দেখা দিয়েছে। এর ফলে হাওড়ার পাইকারি বাজারে মাছের দাম বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে, যা মধ্যবিত্তের জন্য চিন্তার কারণ।

আরও পড়ুন -  Gangasagar Mela: খুব অল্প খরচে গঙ্গাসাগর! বিলাসবহুল ক্রুজে করেই পুণ্য অর্জন

প্রতিদিন প্রায় ১০০ টন মাছ বাংলাদেশ থেকে হাওড়ার বাজারে আসে, যার মধ্যে ভেটকি, ট্যাংরা, পাবদা, পমফ্রেট অন্যতম। কিন্তু আন্দোলনের জেরে পরিবহন ব্যবস্থা ব্যাহত হওয়ায় মাছের আমদানি বন্ধ হয়ে গেছে, যার ফলে ব্যবসায়ীরা প্রতিদিন আড়াই কোটি টাকার লোকসানের মুখে পড়েছেন।

আরও পড়ুন -  Potato Price High: আলুর দাম কি আরও বাড়বে? ব্যবসায়ীদের কর্মবিরতিতে বেড়েছে আশঙ্কা

ফিশ ইমপোটার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক জানিয়েছেন, আন্দোলনের কারণে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকায় টাকা পাঠানো এবং নতুন অর্ডার দেওয়া সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতিতে মাছের দাম আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। বর্ষার মৌসুমে ইলিশের চাহিদা বাড়ে, যদি দাম আরও বাড়ে, তাহলে মধ্যবিত্তের জন্য এটি বড় ধাক্কা।

আরও পড়ুন -  চুটিয়ে হানিমুন, ভেজা শরীরে কাঞ্চনের কাছে এলেন শ্রীময়ী

সাধারণ মানুষের জন্য পরিস্থিতি আরও চাপ সৃষ্টি করবে, কারণ মুরগির মাংসের দাম ইতিমধ্যেই বেড়ে গেছে, মাছের দাম আগে থেকেই বেশ খানিকটা চড়া ছিল। যদি মাছের দাম আরও বাড়ে, তাহলে মধ্যবিত্তের পরিবারের খাদ্য বড় প্রভাব পড়বে।