Rail Gate: বাংলায় রয়েছে এমন বিপজ্জনক রেলগেট! সচেতনতা ও সুরক্ষার প্রয়োজনীয়তা

Published By: Khabar India Online | Published On:

Rail Gate: বাংলায় রয়েছে এমন বিপজ্জনক রেলগেট! সচেতনতা ও সুরক্ষার প্রয়োজনীয়তা।

রেলগেটের সমস্যা এবং তার ফলে জনজীবনে উপস্থিত ঝুঁকি বাংলার বিভিন্ন অঞ্চলে একটি গুরুতর উদ্বেগের কারণ হয়ে উঠেছে। পূর্ব রেলের আওতাধীন বেশ কিছু স্টেশনের কাছে রেলগেটগুলি যেখানে গেট পড়ার সময়ে ঝুঁকি নিয়ে লাইন পারাপার করা হচ্ছে, সেগুলি নিয়ে পূর্ব রেল কর্তৃপক্ষ সতর্কবার্তা জারি করেছে।

আরও পড়ুন -  সরকারের নতুন উদ্যোগ 'দুয়ারে শিল্প', কারা পাবেন এই সুবিধা!

এই সমস্যাগুলির জেরে ট্রেন চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটছে এবং এটি যাত্রীদের জন্য বিপদজনক পরিস্থিতি তৈরি করছে। রেলগেট বন্ধ থাকলে পারাপারের চেষ্টা করা এবং রেলগেটে অযথা যানজটের সৃষ্টি করা একটি বিপজ্জনক অভ্যাস যা অবিলম্বে পরিত্যাগ করা উচিত।

আরও পড়ুন -  ঘনিষ্ঠ সম্পর্কে লিপ্ত যুবতী পঞ্চায়েত প্রধানের সঙ্গে, সাহসিকতার সব সীমা অতিক্রম করলো ওয়েব সিরিজটি

পূর্ব রেলের কর্মীরা জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন স্টেশন ও এলাকায় অভিযান চালিয়ে যাচ্ছেন।

এই অভিযানের মাধ্যমে রেলগেটের সুরক্ষাবিধি পালনের গুরুত্ব এবং রেলগেট বন্ধ থাকলে পারাপারের চেষ্টা না করার প্রয়োজনীয়তা জনগণের মধ্যে প্রচার করা হচ্ছে। এই সচেতনতা বৃদ্ধির ফলে দুর্ঘটনার হার কমানো সম্ভব হবে এবং রেল এবং সড়ক উভয়ের মাধ্যমেই যান চলাচল সহজ হবে।

আরও পড়ুন -  Vande Bharat Express, ৪০টি শহরে ছুটবে স্বাধীনতার ৭৫ বছরে, উদ্যোগী ভারতীয় রেলওয়ে

এছাড়া, রেলগেটের সমস্যা সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য বিজ্ঞাপন, লিফলেট, ব্যানার, পোস্টার ইত্যাদির সাহায্যে প্রচার চালানো হচ্ছে। এই প্রচারাভিযানের মাধ্যমে রেলগেটে যথাযথ সুরক্ষাবিধি পালনের গুরুত্ব এবং রেলগেট বন্ধ থাকলে পারাপারের চেষ্টা না করার প্রয়োজনীয়তা জনগণের মধ্যে প্রচার করা হচ্ছে।