গৌতম গম্ভীরের চোখে নতুন অধিনায়ক!

Published By: Khabar India Online | Published On:

গৌতম গম্ভীরের চোখে নতুন অধিনায়ক!

ভারতীয় ক্রিকেটের নতুন অধিনায়কের সন্ধানে গৌতম গম্ভীরের চোখ পড়েছে সূর্যকুমার যাদবের উপর। হার্দিক পান্ডিয়াকে পেছনে ফেলে সূর্যকুমার যাদব এগিয়ে রয়েছেন ২০২৬ বিশ্বকাপের ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়ার দৌড়ে।

গত বছর অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আটটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ভারতের নেতৃত্ব দেওয়া সূর্যকুমারকে নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর এবং নির্বাচকদের চেয়ারম্যান অজিত আগরকারের প্রথম পছন্দ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  Sweta Bhattacharya: খুব ছোট ঘরে থাকতেন শ্বেতা

গম্ভীর ও আগরকার পান্ডিয়ার সাথে এই বিষয়ে আলোচনা করতে পারেন, যা দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে বড় সিদ্ধান্ত নেওয়ার পথ প্রশস্ত করবে। গত মাসে ওয়েস্ট ইন্ডিজে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরে রোহিত শর্মা আন্তর্জাতিক স্তরে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট থেকে অবসর নেওয়ায়, ভারতীয় ক্রিকেট বোর্ড নতুন অধিনায়কের সন্ধানে রয়েছে।

আরও পড়ুন -  প্রায় ৬৮৫ কোটি ভুয়ো ইনভয়েস তৈরি করে সুবিধা নেওয়ার চক্র ফাঁস

পান্ডিয়া, যিনি ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক, শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যক্তিগত কারণে বিরতি নেবেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ ২৭ থেকে ৩০ জুলাই পাল্লেকেলেতে এবং ২-৭ আগস্ট কলম্বোয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী কয়েক দিনের মধ্যে শ্রীলঙ্কা সিরিজের জন্য দল ঘোষণা করা হবে।

আরও পড়ুন -  IPL 2023: অনিল কুম্বলের দাবি, রোহিত চতুর্থ স্থানে ব্যাটিং করুক

নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক সিনিয়র কর্তা সংবাদ সংস্থায় জানিয়েছে, রোহিত শর্মার অধীনে ভারতীয় টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স ছিল উল্লেখযোগ্য। তিনি পুরোপুরি ফিট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য উপলব্ধ ছিলেন, তবে সূর্যকুমার যাদবের অধিনায়ক হওয়ার সম্ভাবনা অত্যন্ত প্রবল, যা ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত বিবেচনা করা হচ্ছে।