Indian Cricket Team: গৌতম গম্ভীরকে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে মনোনীত করা হয়েছে, দ্রাবিড় পর্ব শেষ হয়েছে

Published By: Khabar India Online | Published On:

Indian Cricket Team: গৌতম গম্ভীরকে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে মনোনীত করা হয়েছে, দ্রাবিড় পর্ব শেষ হয়েছে।

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান হল। ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ২০২৪ এর টি২০ বিশ্বকাপ শেষের সঙ্গে সঙ্গেই কোচ হিসেবে মেয়াদ শেষ হয় রাহুল দ্রাবিড়ের। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় গৌতম গম্ভীরকে কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ।

আরও পড়ুন -  Runa Laila: গানে মুগ্ধ লন্ডনবাসী সুরস্রষ্টা রুনা লায়লা

নতুন কোচের আনুষ্ঠানিক নাম ঘোষণা

নিজের অফিশিয়াল এক্স হ্যান্ডেল থেকে টুইট করে জয় শাহ লেখেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে গৌতম গম্ভীরকে ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে স্বাগত জানাচ্ছি। “আমি নিশ্চিত যে গৌতম ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আদর্শ ব্যক্তি।” গম্ভীর কোচিং চাকরির দৌড়ে এগিয়ে রয়েছেন এই তালিকায় রয়েছেন মাহেলা জয়াবর্ধনে, স্টিফেন ফ্লেমিং, জাস্টিন ল্যাঙ্গার এবং গৌতম গম্ভীর। তবে কোচিং পদের দৌড়ে এগিয়ে ছিলেন গম্ভীর।

আরও পড়ুন -  Jasprit Bumrah-Shreyas Iyer: আপডেট দিল BCCI, বুমরাহ ও আইয়ার ফিট কতটা হলেন?

কোচিং ইন্টারভিউয়ের আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেন তিনি। জল্পনা আরও বেড়েছে। সর্বোপরি, একজন বিদেশী খেলোয়াড়কে পেছনে ফেলে নতুন কোচ হলেন গম্ভীর।

শীঘ্রই দায়িত্ব নেবেন গম্ভীর

আইপিএল 2024 এর আগে, কোচ হিসাবে গম্ভীরের মেয়াদ কলকাতা নাইট রাইডার্সকে শিরোপা জিতেছিল। ভারতীয় ক্রিকেট দল বর্তমানে রয়েছে জিম্বাবোয়ে সফরে। শুভমান গিলের নেতৃত্বে খেলবে দলটি। এরপরই শ্রীলঙ্কায় যাবে জাতীয় দল। সেখানে দলের কোচিংয়ের দায়িত্ব নেবেন গৌতম গম্ভীর।