Gold Price: সপ্তাহান্তে সোনার দাম, আগুনের মতো বেড়েছে মূল্য, শনিবার কলকাতায় কী দাম চলছে!

Published By: Khabar India Online | Published On:

Gold Price: সপ্তাহান্তে সোনার দাম, আগুনের মতো বেড়েছে মূল্য, শনিবার কলকাতায় কী দাম চলছে!

মূল্যবৃদ্ধির কবলে পড়ে মানুষের ঘুম নেই। নিত্যপ্রয়োজনীয় বহু সামগ্রীর মূল্য বেড়েছে। সোনার দামও তার ব্যতিক্রম নয়। টানা কয়েকদিন ধরে সোনার দাম বেশ চড়া। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন, তাদের জন্য সোনার দামের আপডেট রাখা জরুরি।

শনিবার সোনার দাম

সোনার দাম ক্রমাগত ওঠানামা করে। কখনও দাম বেড়ে যায় প্রচুর, কখনও আবার হঠাৎ করে কমে যায়। আবার কখনও টানা কয়েকদিন ধরে দাম থাকে অপরিবর্তিত। বৃহস্পতিবার সোনার দাম বেশ বেড়েছিল। এদিন প্রতি গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭,৩০৯ টাকা এবং প্রতি কেজি সোনার দাম ছিল ৭,৩০,৯০০ টাকা। মোট দাম বেড়েছিল ৭,১০০ টাকা।

তবে শুক্রবার সোনার দাম অপরিবর্তিত ছিল। কিন্তু শনিবার ফের সোনার দাম বেড়েছে। এদিন প্রতি গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম হয়েছে ৭,৩৮০ টাকা এবং প্রতি কেজি সোনার দাম হয়েছে ৭,৩৮,০০০ টাকা। শনিবার মোট দাম বেড়েছে ৭,১০০ টাকা।

আরও পড়ুন -  ভোজপুরি অভিনেত্রী মোনালিসা, কমলা শাড়িতে নাচলেন ‘শো মি দ্যা ঠুমকা’, নেট দর্শকরা মুগ্ধ হটনেস দেখে, VIDEO

২২ ক্যারেট সোনার দাম

বৃহস্পতিবার প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬,৭০০ টাকা এবং প্রতি কেজি সোনার দাম ছিল ৬,৭০,০০০ টাকা। মোট দাম বেড়েছিল ৬,৫০০ টাকা। শুক্রবার ২২ ক্যারেট সোনার দাম অপরিবর্তিত ছিল। শনিবার প্রতি গ্রাম গহনা সোনার দাম হয়েছে ৬,৭৬৫ টাকা এবং প্রতি কেজি সোনার দাম হয়েছে ৬,৭৬,৫০০ টাকা। এদিন মোট দাম বেড়েছে ৬,৫০০ টাকা।

১৮ ক্যারেট সোনার দাম

বৃহস্পতিবার প্রতি গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম ছিল ৫,৪৮২ টাকা এবং প্রতি কেজি সোনার দাম ছিল ৫,৪৮,২০০ টাকা। এক্ষেত্রে মোট দাম বৃদ্ধি হয়েছিল ৫,৩০০ টাকা। শুক্রবার অবশ্য দামে কোনো পরিবর্তন হয়নি। শনিবার প্রতি গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম হয়েছে ৫,৫৩৫ টাকা এবং প্রতি কেজি সোনার দাম হয়েছে ৫,৫৩,৫০০ টাকা। মোট দাম বেড়েছে ৫,৩০০ টাকা।

আরও পড়ুন -  Prime Minister James Marapi: প্রধানমন্ত্রী পাপুয়া নিউগিনির, প্রণাম করলেন মোদির পা ছুঁয়ে

শনিবার রূপোর দাম

বুধবার প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা এবং প্রতি কেজি রূপোর দাম ছিল ৯১,৫০০ টাকা। মোট দাম বেড়েছিল ৫০০ টাকা। বৃহস্পতিবার প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯৩ টাকা এবং প্রতি কেজি রূপোর দাম ছিল ৯৩,০০০ টাকা। মোট দাম বেড়েছিল ১,৫০০ টাকা।

শুক্রবার প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯৩.২০ টাকা এবং প্রতি কেজি রূপোর দাম ছিল ৯৩,২০০ টাকা। এদিন দাম বেড়েছিল ২০০ টাকা। শনিবার প্রতি গ্রাম রূপোর দাম হয়েছে ৯৪.৮০ টাকা এবং প্রতি কেজি রূপোর দাম হয়েছে ৯৪,৮০০ টাকা। মোট দাম বেড়েছে ১,৬০০ টাকা।

শনিবারে সোনার পাশাপাশি রূপোর দামও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। বাজারে প্রতিদিনের এই ওঠানামা শুধু ক্রেতাদের নয়, বিনিয়োগকারীদেরও চিন্তায় ফেলেছে।

আরও পড়ুন -  Gold Price Today: অনেকটা বেড়ে গেল সোনার দাম, কলকাতার ক্রেতারা চিন্তায় পড়লেন

বাজার পরিস্থিতি

সোনা এবং রূপোর বাজারে প্রতিদিনের পরিবর্তন একদিকে যেমন বিনিয়োগকারীদের আকর্ষণ বাড়াচ্ছে, অন্যদিকে তেমনই দুশ্চিন্তারও কারণ হয়ে উঠেছে। অনেকেই অপেক্ষা করছেন সঠিক সময়ে বিনিয়োগের জন্য। তবে বাজারের এই অনিশ্চয়তা সবার জন্যই একটি বড় চ্যালেঞ্জ।

সোনা কেনার উপযুক্ত সময়

যারা সোনা কিনতে চান তাদের জন্য এটি একটি বড় প্রশ্ন যে, কখন সোনা কিনলে লাভ হবে। বাজার বিশ্লেষকরা বলছেন, প্রতিদিনের দামের পরিবর্তন মনিটর করা এবং সঠিক সময়ে সিদ্ধান্ত নেওয়া অত্যন্ত জরুরি।

ভবিষ্যতের পূর্বাভাস

বিশেষজ্ঞদের মতে, সামনের দিনগুলোতেও সোনা এবং রূপোর দামে এই ধরনের ওঠানামা দেখা যেতে পারে। আন্তর্জাতিক বাজারের প্রভাব, স্থানীয় চাহিদা এবং সরবরাহের উপর নির্ভর করে এই দাম পরিবর্তিত হয়। তাই যারা সোনা বা রূপো কিনতে চান, তাদের জন্য এই পরিবর্তনগুলো মনিটর করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।