29 C
Kolkata
Saturday, July 6, 2024

অসুস্থ পোষা প্রাণীর জন্য বিশ্বমানের চিকিৎসা, মুম্বাইতে রতন টাটা চালু করলেন একটি নতুন প্রকল্প

Must Read

অসুস্থ পোষা প্রাণীর জন্য বিশ্বমানের চিকিৎসা, মুম্বাইতে রতন টাটা চালু করলেন একটি নতুন প্রকল্প।

মুম্বাইতে টাটা ট্রাস্টের ছোট প্রাণী হাসপাতাল উদ্বোধন করা হয়েছে। সোমবার আনুষ্ঠানিকভাবে এই নতুন প্রকল্পের সূচনা করলেন রতন টাটা। তিনি তার অফিসিয়াল এক্স হ্যান্ডেল থেকে এই সুখবরটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। আর রতন টাটা এই নতুন প্রজেক্টের জন্য বেশ প্রশংসা পাচ্ছেন।

টাটা ছোট প্রাণী হাসপাতালের উদ্বোধনঃ

আরও পড়ুন -  সাহসী ওয়েব সিরিজ, দরজা বন্ধ করে দেখুন, OTT - তে জামাইয়ের সঙ্গে রগরগে রোম্যান্স!

যেদিন টাটা ট্রাস্টস স্মল অ্যানিমেল হাসপাতাল (Tata Trusts Small Animal Hospital)। আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছিল, রতন টাটা তার এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, ‘উই আর ওপেন’। হাসপাতালটি পরীক্ষার পর্যায় থেকে প্রথম ধাপে চলে গেছে। টুইটে হটলাইন নম্বরও উল্লেখ করা হয়েছে। এর আগে রতন টাটা সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন যে পোষা প্রাণী পরিবারের সদস্যদের থেকে আলাদা নয়। তার জীবনে অনেক পোষা প্রাণী আছে। তার কথা ভেবেই তিনি এই হাসপাতালটি তৈরি করেছেন।

আরও পড়ুন -  কাজ করবেন না মিম, শরিফুল রাজের বিপরীতে

কেন এই হাসপাতালের পরিকল্পনা?

তিনি আরও বলেছিলেন যে একবার তাকে তার একটি পোষা প্রাণীর চিকিৎসার জন্য ইউনিভার্সিটি অফ মিনেসোটায় বিশ্ববিদ্যালয়ে যেতে হয়েছিল। কিন্তু এটা খুব দেরি হয়ে গিয়েছিলো। পোষা প্রাণীর শারীরিক ক্ষতি হয়েছিলো। এই ঘটনার পর রতন টাটা বিশ্বমানের পশু হাসপাতাল নির্মাণের প্রয়োজনীয়তা অনুভব করেন। তিনি নিজেও একজন জনপ্রিয় প্রাণী প্রেমিক।

আরও পড়ুন -  যৌথ উদ্যোগে রক্ষণাত্মক কার্বাইন ৫.৫৬ x ৩০ মিলিমিটারের সফল পরীক্ষা

কি কি সুবিধা আছে?

মুম্বাইয়ের মহালক্ষ্মীতে টাটা ট্রাস্ট ছোট প্রাণী হাসপাতালটি 165 কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছিল। পাঁচতলা বিশিষ্ট এই হাসপাতালে মোট 200 জন পোষা রোগীর চিকিৎসা করা যাবে। 2017 সালে ঘোষণার সময়, রতন টাটা দূরত্ব বিবেচনা করে মহালক্ষ্মীতে হাসপাতাল তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন, তবে নভি মুম্বাইতে হাসপাতাল তৈরির পরিকল্পনাও ছিল।

Latest News

VIRAL VIDEO: ভাইরাল সুহানা খান ‘কাঁটা লাগা’ গানে নেচে, দেখুন ভিডিওটি

VIRAL VIDEO: ভাইরাল সুহানা খান ‘কাঁটা লাগা’ গানে নেচে, দেখুন ভিডিওটি। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব সুহানা খান আবারও সোশ্যাল মিডিয়ায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img