30 C
Kolkata
Monday, July 1, 2024

Weather Update: বর্ষণের পূর্বাভাস দক্ষিণের জেলাগুলিতে

Must Read

Weather Update: বর্ষণের পূর্বাভাস দক্ষিণের জেলাগুলিতে।

দক্ষিণবঙ্গের বর্ষা প্রবেশ করেছে কিন্তু বৃষ্টির পরিমাণ অনেক কম। উত্তরের টানা বৃষ্টি খানিকটা হলেও কম। এর ফলে স্বস্তি ফিরেছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। বিক্ষিপ্তভাবে সামান্য বৃষ্টিপাত হতে পারে কালিম্পং, দার্জিলিং সহ পাঁচ জেলায়। আবার মালদহ এবং দুই দিনাজপুরে গোটা সপ্তাহ জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে।

তাহলে দক্ষিণবঙ্গের আবহাওয়া কি বলছে?

এবার মৌসুমী বায়ুর সক্রিয় হতে চলেছে। এখন দক্ষিণবঙ্গে ভারী বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হয়েছে। আগামী তিন থেকে চার দিনে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে প্রবেশ করে যাবে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু।
সেই জন্য শনিবার থেকে টানা চার দিন মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গের প্রতিটি জেলাতেই বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি দেখা দিয়েছিল, সেটা কিছুটা কমতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Weather Update: দুর্যোগের ইঙ্গিত, কলকাতা সহ দক্ষিণবঙ্গে কি হবে?

বৃষ্টি কবে থেকে শুরু?

আগামী শুক্রবার দুপুরের পর থেকেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলায়। সাথে থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া। পূর্ব মেদিনীপুর, উত্তর দক্ষিণ দিনাজপুর এবং নদীয়াতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  Bengal Weather Report: তাপমাত্রা হু হু করে বাড়বে, ৪০ ডিগ্রির পারদ পেরবে

দক্ষিণবঙ্গের শনিবার ও রবিবার জুড়েই বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আবার কয়েকটা জায়গাতে ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে হওয়া অফিস থেকে।

কলকাতার আবহাওয়া তাহলে কেমন হবে?

সকালের দিকে রোদের দেখা মিললেও বেলা বাড়লে মেঘের আনাগোনা শুরু হবে। আজকে রাজধানী কলকাতাকে ভোগাতে পারে জলীয় বাষ্প। আজ বাতাসে ভোরের দিকেই জলীয় বাষ্প এর হার ছিল ৫৪ শতাংশ। বেলা বাড়লে ৮৭ শতাংশ হবে। বিকেলের দিকে বেড়ে পৌঁছাতে পারে ৯০ শতাংশের ওপর। মেঘলা আকাশ থাকলে গুমোট অস্বস্তি বাড়বে।

আরও পড়ুন -  Volodymyr Zelensky: ভলোদিমির জেলেনস্কি বরখাস্ত করলেন পাঁচ রাষ্ট্রদূতকে

Latest News

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series. এই ওয়েব সিরিজটি ১৮+ উর্দ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img