নতুন উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের, আর ঠকতে হবে না জমি কিনতে

Published By: Khabar India Online | Published On:

নতুন উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের, আর ঠকতে হবে না জমি কিনতে। 

একটু ভালো উপার্জন করলে সবাই চায় নিজের একটা সুন্দর বাড়ি হোক, ভাড়া বাড়িতে কতদিন থাকতে ভালো লাগে। একটা পুরোপুরি নিজস্ব বাড়িতে নিজের ইচ্ছা মতন তৈরি করে সেখানে চারিধারে গাছ লাগিয়ে সুন্দর মনের মতন বাড়ি আমরা সকলে আশা করি।

আবার একটা মনের মতন বাড়ি তৈরি করতে গেলে, প্রথমেই যেটা দরকার সেটা হল সুন্দর একটা জমি। অনেকেই সুন্দর জমে কিনতে গিয়ে ঠকে যায়। অনেক গুরুত্বপূর্ণ তথ্য না জেনেই জমি কিনে নেন। তার ফলে পরে অনেক সমস্যায় পড়তে হয়। এবার কিন্তু আর তেমনটা হবে না। আপনি জমি কেনার আগে অবশ্যই এই প্রতিবেদন পড়ুন।

আরও পড়ুন -  Jio Recharge Plan: Jio দিচ্ছে এই সুবিধা ৩ মাসের রিচার্জে, জেনে নিন

এখন প্রত্যেকটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হু হু করে বাড়ছে। এখন তার উপর নিজের একটা স্বপ্নের বাড়ি করা আকাশ ছোঁয়া ব্যাপার তাই না। মানুষের মনে আতঙ্ক তৈরি হয়ে যায় নতুন একটা বাড়ি তৈরি করার সময়। সারা জীবনের সঞ্চয় নিয়ে যে বাড়ি বানাচ্ছেন, সেই বাড়িটা যে জমির উপর বানাচ্ছেন, সেই জমি কতটা ঠিক, সেটা আগে ভালো করে দেখে নিতে হবে।

আরও পড়ুন -  এই বয়েস থেকে বাইকে চড়বে না চালাবে কিছু জানা যাচ্ছে ? তার প্রস্তুতি নিচ্ছে ছোট্ট ইউভান

যদি একবার দুর্নীতির ফাঁপড়ে পড়ে যান, সেইটা সারা জীবনের জন্য আপসোস করতে হবে।

রাজ্যের এবার নতুন উদ্যোগ জমি কেনা নিয়েঃ

সেই করোনার সময় মানুষকে সুরাহা দিতে আবাসন শিল্পে ছাড় দেওয়া হয়েছিল যেমন স্ট্যাম্প ডিউটি এবং সার্কেল রেটে ছাড় দিয়েছিল রাজ্য সরকার। প্রচুর টাকা জমা হয়েছিল। পরবর্তীকালে বিগত তিন বছর স্ট্যাম্প ডিউটি বাবদ বিপুল টাকা ঘাটতি হয়েছে রাজ্য সরকারের। এর কারণে রাজ্য সরকার বেশ খানিকটা চিন্তাতেই আছেন।

আরও পড়ুন -  Yuvaan: রাজস্থানে বেড়াতে গিয়ে দুর্দান্ত সন্তুর বাজিয়ে ভাইরাল, ছোট্ট ইউভান, রাজ - শুভশ্রী অবাক!

খুব শীঘ্রই পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে, নতুন জমির ডায়নামিক ভ্যালুয়েশন চালু করার পরিকল্পনা চলছে। বাড়িতে বসে মোবাইল দিয়ে দেখে নিতে পারবেন এলাকার জমির দর দাম। জানা গিয়েছে, যে সকল এলাকার সার্বিক উন্নয়ন বেশি সেখানকার জমি এবং বাড়ির দর দাম বেশি হবে।