29 C
Kolkata
Thursday, June 27, 2024

Weather Update: দারুণ সুখবর হাওয়া অফিসের, অতিরিক্ত গরমের কষ্ট শেষ

Must Read

Weather Update: দারুণ সুখবর হাওয়া অফিসের, অতিরিক্ত গরমের কষ্ট শেষ। 

অতিরিক্ত গরমের কষ্ট শেষ। সব অপেক্ষার দিন শেষ হলো। দক্ষিণবঙ্গে বর্ষা রানী উপস্থিত। হাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আবার কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে।

আজকে কেমন দক্ষিণবঙ্গের আবহাওয়া?

গাঙ্গেয় বঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা এবং কলকাতায় বর্ষা এসেছে। কিন্তু ঝেঁপে বৃষ্টি কবে নামবে তা বোঝা যাচ্ছে না। হাওয়া অফিস জানাচ্ছে, বৃষ্টি এখনই জোরালো হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টি পাবে বঙ্গবাসি। হালকা বৃষ্টি হলে দিনের তাপমাত্রা কম থাকবে। কলকাতাসহ বহু জায়গাতেই আকাশ মেঘলা থাকবে, আবার কোথাও বৃষ্টি হতে পারে। রাতের দিকে তাপমাত্রা বেশি বাড়বে না।

আরও পড়ুন -  হিমালয়ের নতুন আবিষ্কৃত সক্রিয় টেকটনিক অঞ্চল ভূমিকম্পন পূর্বাভাস ও গবেষণায় পরিবর্তন নিয়ে আসতে পারে

কেমন থাকবে আজকে উত্তরবঙ্গের আবহাওয়া?

গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে সব জায়গাতেই মোটামুটি বৃষ্টি হচ্ছে। হাওয়া অফিস বলছে, আগামী দু-তিন দিনে উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা কমতে পারে। আগামী সাত দিন উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা বৃষ্টি হবে।

আরও পড়ুন -  Weather Update: ভারী বর্ষা দক্ষিণবঙ্গ জুড়ে, কলকাতায় ঝড় বৃষ্টির দাপট, লেটেস্ট আপডেট আবহাওয়ার

কলকাতার আবহাওয়া আজ কেমন?

আগামী ২৪ ঘণ্টা কলকাতার ও আশেপাশের আকাশে মেঘ থাকবে। কোনো জায়গায় হালকা বৃষ্টিও হতে পারে হাওয়া অফিস জানিয়েছে। অস্বস্তি একটু বাড়তে পারে রবিবার ও সোমবার। কিন্তু আগের মত অতো ঘামের কষ্ট পাবে না দক্ষিণবঙ্গবাসীর।

আজকে গরম কি রকম থাকবে?

দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা এবং নদিয়ায় দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর অক্ষরেখায় প্রবেশ করেছে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, হুগলি এবং হাওড়া জেলার কিছু অংশের ওপর দিয়ে এই অক্ষরেখা গিয়েছে। এর জন্য দক্ষিণবঙ্গ জুড়ে আকাশে মেঘের ঘনঘটা থাকবে। আবার কোথাও প্রাক বর্ষার বৃষ্টিও শুরু হবে। মোটকথা দক্ষিণবঙ্গবাসীকে চিন্তা করতে হবে না আগের গরমের দিনগুলি, বৃষ্টি রানি এসে গেছে।

আরও পড়ুন -  নিউজিল্যান্ডের নেটিভ পাখি, " টুই "

Latest News

VIDEO: ভোজপুরি গানে এই যুবতী নেচে ঝড় তুলে হলেন ভাইরাল

VIDEO: ভোজপুরি গানে এই যুবতী নেচে ঝড় তুলে হলেন ভাইরাল।এখন সোশ্যাল মিডিয়ার জগতে কে কিভাবে জনপ্রিয়তা পাবেন কেউ বলতে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img