30 C
Kolkata
Sunday, June 30, 2024

Government Job: ২০০০ শূন্যপদে নিয়োগ, চাকরিপ্রার্থীদের কাছে বড় সুযোগ রাজ্য সরকারের

Must Read

Government Job: ২০০০ শূন্যপদে নিয়োগ, চাকরিপ্রার্থীদের কাছে বড় সুযোগ রাজ্য সরকারের। 

বন্ধ আছে একাধিক নিয়োগ (Recruitment) ওবিসি সার্টিফিকেট বাতিল মামলার নিস্পত্তি না হওয়ায়। সরকারি ক্ষেত্রে নিয়োগের জাতিগত সংরক্ষণ একটি গুরুত্বপূর্ণ বিষয়। সেই জন্য যতক্ষণ না ওই সংক্রান্ত মামলার ফলাফল বেরোচ্ছে ততক্ষণ আটকে গিয়েছে একাধিক নিয়োগ। কিন্তু এবার চাকরিপ্রার্থীদের জন্য এল বড় খবর। সূত্রের খবর, স্বাস্থ্য খাতে বড় সংখ্যক শূন্য পদে নিয়োগ হতে চলেছে রাজ্য সরকারের।

আরও পড়ুন -  কথা দিয়েছিলো ফিরে আসবে!

বহু সংখ্যক শূন্যপদে নিয়োগঃ

রাজ্যে কিছু মেডিকেল কলেজ ও সুপার স্পেশ্যালিটি হাসপাতাল তৈরি হয়েছে। এই সমস্ত হাসপাতালে আছে অনেক শূন্যপদ। মেডিকেল টেকনোলজিস্ট, শিক্ষক চিকিৎসক এবং ফার্মাসিস্ট এর মতো বেশ কিছু পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে বলে জানা যাচ্ছে।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, মোট ২০ টি পদে নিয়োগ করতে চলেছে রাজ্য। প্রায় ২ হাজার কর্মী নিয়োগ হতে চলেছে। জানা যাচ্ছে, লোকসভা নির্বাচন চলায় আদর্শ আচরণবিধি জারি থাকার কারণে ১৭ টি পদে নিয়োগ আটকে ছিল। ভোটপর্ব মিটতেই এখন মোট ২০০০ শূন্যপদের মধ্যে ১৬০০ পদে নতুন করে নিয়োগ হতে চলেছ। ভোটের জন্য নিয়োগ আটকে যাওয়া আরো ৪০০ জনকে নিয়োগ হবে।

আরও পড়ুন -  পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কুশপুতুল পুড়িয়ে প্রতিবাদ

কি কি পদে নিয়োগ?

জানা যাচ্ছে, সহকারী অধ্যাপক এবং ফার্মাসিস্ট সহ বেশ কিছু পদে শুরু হতে চলেছে নিয়োগ। সহকারী অধ্যাপক হিসেবে মোট ৫৫০ জন শিক্ষক চিকিৎসক। মেডিকেল টেকনোলজিস্ট পদে মোট ৭০০ জন। আর ফার্মাসিস্ট পদে ৩০০ জন ছাড়াও ফিজিওথেরাপিস্ট এবং ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট এর মতো পদে নিয়োগ হতে চলেছে।

আরও পড়ুন -  ভারতে কোভিড-১৯ টিকাকরণের সংখ্যা ৬৩ কোটি ৪৩ লক্ষ ছাড়িয়েছে

তাছাড়া পারফিউসনিস্ট, ইসিজি, ইএমজি, আরটি, ডায়ালিসিস, ক্যাথল্যাব, আরডি এবং ওটি এর মতো মেডিকেল টেকনোলজিস্ট পদে হবে নিয়োগ। এক মাসের মধ্যেই এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হবে বলে শোনা গিয়েছে।

Latest News

Ravindra Jadeja Retirement: রবীন্দ্র জাদেজা অবসর নিলেন বিরাট রোহিতের পর টি-টোয়েন্টি থেকে

Ravindra Jadeja Retirement: রবীন্দ্র জাদেজা অবসর নিলেন বিরাট রোহিতের পর টি-টোয়েন্টি থেকে। বিরাট কোহলি এবং রোহিত শর্মার পর ভারতীয় দলের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img