30 C
Kolkata
Wednesday, June 26, 2024

Medical College: বাংলা জুড়ে ব্যাপক উদ্যোগ মমতা সরকারের, ডাক্তারি পড়তে অন্য রাজ্যে যেতে হবে না

Must Read

Medical College: বাংলা জুড়ে ব্যাপক উদ্যোগ মমতা সরকারের, ডাক্তারি পড়তে অন্য রাজ্যে যেতে হবে না। 

এখন ভারতে NEET এর রেজাল্ট নিয়ে আলোচনা চলছে। এই সময়ে বাংলার বুকে আসতে চলেছে আটটি মেডিকেল কলেজ। নিশ্চয়ই অবাক হচ্ছেন? ডাক্তারদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে কেন্দ্রীয় সরকার, সেখানে রাজ্য সরকারের এমন অসাধারণ ঘোষণার কথা শুনে প্রত্যেকের অবাক হয়েছেন।

৮টি মেডিকেল কলেজ হলে নিঃসন্দেহে প্রত্যেকের খুব সুবিধা হবে।

আরও পড়ুন -  ‘মাস্ক পরা বাধ্যতামূলক’

তালিকায় কোন কোন কলেজ পড়েছে?

তালিকায় আছে পুরুলিয়ার ভারত মেডিকেল কলেজ, খড়্গপুরের ডাক্তার পুরুলিয়ার ভারত মেডিকেল কলেজ, খড়্গপুরের ডাঃ বিসি রায় মাল্টি স্পেশালিটি মেডিক্যাল রিসার্চ সেন্টার, অশোকনগরের এমআর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এবং বর্ধমানের ইস্ট-ওয়েস্ট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স।

কোথায় তৈরি হবে এই মেডিকেল কলেজ?

নিউটাউনে তৈরি হবে নতুন মেডিকেল কলেজ, রানাঘাটে হবে মন্দাকিনী ইন্সটিটিউট অফ মেডিক্যাল সাইন্স, কৃষ্ণনগর ও রঘুনাথগঞ্জ হবে মেডিকেল কলেজ। নিঃসন্দেহে এতগুলি মেডিকেল কলেজ যদি এক সাথে তৈরি হয়, তবে আর পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়ে মানুষকে সত্যিই চিন্তা করতে হবে না। একানে রোগীরা পাবেন উন্নত পরিষেবা।

আরও পড়ুন -  Lakshmi Pujo: মালদার ইংরেজবাজার শহরের বিভিন্ন রাস্তায় জল, তার মধ্যেই লক্ষ্মী পূজা

এখানে রোগী ছাড়াও সুবিধা কি পাবেন ছাত্র-ছাত্রীরা?

এতগুলো মেডিকেল কলেজ যদি সত্যিই তৈরি হয়, শুধুমাত্র যে রোগীরা আসল সেবা পাবেন তা কিন্তু নয়, ছাত্র-ছাত্রীরাও পড়াশোনা করতে পারবে। বাংলার বুকে থাকবে প্রায় ৪৪টি মেডিকেল কলেজ।

আরও পড়ুন -  ৭৫ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন

একটিও মেডিকেল কলেজ নেই উত্তরবঙ্গেঃ

এখানে মেডিকেল কলেজ তৈরি হলে উন্নত চিকিৎসা ব্যবস্থা পড়াশোনা হাসপাতাল ব্যবস্থা সবটাই ভালো হবে। উত্তরবঙ্গে একটাও কলেজের উল্লেখ নেই, এই বিষয়টা নিয়ে অসন্তোষ তৈরি হচ্ছে। সব কটি কলেজই দক্ষিণবঙ্গ তৈরি হবে।

Latest News

VIDEO: যুবতীর দুর্দান্ত নাচ কালো পোশাকে, ইনস্টাগ্রামে সেই ভিডিও ভাইরাল

VIDEO: যুবতীর দুর্দান্ত নাচ কালো পোশাকে, ইনস্টাগ্রামে সেই ভিডিও ভাইরাল। এই সময়ে সোশ্যাল মিডিয়ায় যে কেও ভাইরাল হচ্ছে। সম্প্রতি সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img