32 C
Kolkata
Tuesday, July 16, 2024

Gold Price: এক ধাক্কায় কমল দাম সোনার, কলকাতায় কত দাম?

Must Read

Gold Price: এক ধাক্কায় কমল দাম সোনার, কলকাতায় কত দাম। 

সোনার দাম (Gold Price) ক্রমে বেড়েই চলেছে। দিনের সাথে সাথে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু উৎসব অনুষ্ঠানের জন্য সোনা কেনা হয় এইরকম নয়। বহু মানুষ সোনা এবং রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করেন বর্তমানে। তাদের দরকার জানা প্রতিদিন সোনার দর কি হয়েছে?

নানান অনুষ্ঠানের জন্য সোনা কেনার সাথে, যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন প্রতিদিন সোনার দামে হেরফের হয়। ১৮ জুন, মঙ্গলবার কলকাতায় কত চলছে সোনার দরদাম?

সোনার দাম মঙ্গলবার হয়েছেঃ

কয়েকদিন ধরে সোনার দাম কখনো বেড়েছে, আবার কখনো এক ধাক্কায় কমেছে। গত শনিবার সোনার দামে বড়সড় পতনের পর রবিবার ও সোমবার ধরে সোনার দামে কোনো পরিবর্তনই হয়নি। সেই থেকেই সোনার দাম রয়েছে ঊর্দ্ধমুখী। শনিবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,২৫৫ টাকা। আবার রবিবার সোনার দামে হেরফের হয়নি।

আরও পড়ুন -  খুব সাহসী ওয়েব সিরিজ, ভিডিওর এক ঝলকে মজা

শনিবার ও রবিবার একই দাম ছিল। কিন্তু সোমবার দাম বেশ খানিকটা কমেছে। এদিন ১ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩৩ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম সোমবার হয়েছে ৭,২৩,০০০ টাকা।
মঙ্গলবার আরও দাম কমেছে সোনার। এদিন ১ গ্রাম ২৪ ক্যারাট সোনা বিক্রি হচ্ছে ৭,২২২ টাকায়। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে ৭,২২,২০০ টাকা। দাম কমেছে ১,১০০ টাকা।

সোমবার ২২ ক্যারাট সোনা অথবা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৬৩০ টাকা। ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৬৩,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬২০ টাকা, ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৬২,০০০ টাকা। দাম কমেছে ১০০০ টাকা।

আরও পড়ুন -  Gold Price Today: সোনার দামে ঘটছে পরিবর্তন, আজকে কলকাতায় দাম কত?

সোমবার ১ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম ছিল ৫,৪২৪ টাকা। এদিন ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনা ১,৭০০ টাকা কমে বিক্রি হয়েছে ৫,৪২,৪০০ টাকায়। মঙ্গলবার দাম কমেছে। আজকে গ্রাম প্রতি ১৮ ক্যারাট সোনার দাম হয়েছে ৫,৪১৬ টাকা। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম রয়েছে ৫,৪১,৬০০ টাকা। আজকে দাম কমেছে ৮০০ টাকা।

আজকে মঙ্গলবার রূপোর দাম কত হয়েছে?

গত রবিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.০০ টাকা।

আরও পড়ুন -  সোনার দাম আরও কমলো, জুলাইয়ের প্রথম দিনে ভারতে বেশ দুর্বল সোনা

আর রবিবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯১,০০০ টাকা।

শুক্রবারের তুলনায় শনিবার অনেকটা বেড়েছিল রূপোর দাম। এক ধাক্কায় ৫০০ টাকা বেড়েছিল।

শনিবারের মতন রবিবার রূপোর দামেও কোনো বদল নেই। এদিন ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ছিল ৯১.০০ টাকা। আর এক কেজি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা।

সোমবারেও রূপোর দামে কোনো বদল দেখা যায়নি। ১ কেজি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা। কিন্তু মঙ্গলবার রূপোর দাম বাড়ল। এদিন গ্রাম প্রতি রূপোর দাম হয়েছে ৯১.৫০ টাকা, কেজিতে রূপোর দাম হয়েছে ৯১,৫০০ টাকা। প্রায় ৫০০ টাকা দাম বাড়ল রূপোর।

Latest News

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য।  পশ্চিমবঙ্গ পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে 18 জুলাই মধ্যরাত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img