32 C
Kolkata
Wednesday, June 26, 2024

Kanchanjunga Express Accident: ট্রেন দুর্ঘটনার আসল কারণ কী? রেল কী বলেছে?

Must Read

Kanchanjunga Express Accident: ট্রেন দুর্ঘটনার আসল কারণ কী? রেল কী বলেছে?

মর্মান্তিক রেল দুর্ঘটনা ঘটে গেল আবার। ঘটনাস্থল হল পশ্চিমবঙ্গ। জানা গিয়েছে, সোমবার নিউ জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস মালগাড়ির ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে। এখন অবধি যা জানা যাচ্ছে, তাতে এই দুর্ঘটনায় অন্তত আটজন নিহত এবং ২৫ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। আহত এবং মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা।

তিনটি বগি লাইনচ্যুতঃ

ভারতীয় রেলওয়ের উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে (এনএফআর) এলাকার নিচবাড়ি এবং রাঙ্গাপানি স্টেশনের মাঝে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষের জন্য কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছনের তিনটি বগি লাইনচ্যুত হয়। সকাল থেকে শিলিগুড়িতে ভারী বৃষ্টির জেরে আটকে পড়া যাত্রীদের উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে খবর। ঘটনাস্থলে পৌঁছান পুলিশ থেকে শুরু করে রেলের আধিকারিক সহ প্রশাসনিক আধিকারিকরা।

আরও পড়ুন -  World Bank: রাজ্য সরকারি প্রকল্পগুলিকে সাহায্য, বিশ্ব ব্যাংক

পেছন থেকে লাইনচ্যুত দুটি বগিঃ

সকালে পৌনে ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে নিউ জলপাইগুড়ি মোড়ের কাটিহার রেল ডিভিশনের রাঙাপানি এলাকায়। কাঞ্চনজঙ্ঘা ট্রেনের পিছনে দুটি পার্সেল ভ্যান ও একটি গার্ড কোচ ছিল। উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, অসমের শিলচর থেকে কলকাতার শিয়ালদহের মধ্যে চলাচলকারী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস শিয়ালদহ যাচ্ছিল।

আরও পড়ুন -  Viral Video: চলন্ত ট্রেনে তড়িঘড়ি করে উঠতে গিয়ে ঘটল বড় বিপত্তি, বাঁচালেন আরপিএফ জওয়ান

নর্থ ফ্রন্টিয়ার রেলওয়ের কাটিহার ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) জানিয়েছেন, দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে রাঙাপানি স্টেশনের কাছে মালবাহী ট্রেনটির দুটি বগি পেছন থেকে লাইনচ্যুত হয়েছে।

উদ্ধারকাজ চলছে যুদ্ধকালীনঃ

উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সিপিআরও সব্যসাচী দে বলেন, ‘প্রায় ২৫ জন আহত হয়েছেন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এদের শরীরে গুরুতর কোনো আঘাত লাগেনি। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। আমরা যত দ্রুত সম্ভব উদ্ধার অভিযান শেষ করার চেষ্টা করছি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন উচ্চপদস্থ আধিকারিকরা।” রেল জানাচ্ছে, ‘দাঁড়িয়ে থাকা কাঞ্চনজঙ্ঘাকে পিছন থেকে একটি মালগাড়ি ধাক্কা দেয়। আমাদের কাছে ৮ জনের মৃত্যুর তথ্য রয়েছে।’ রেলের দাবি সিগন্যাল বিভ্রাটের জেরেই সম্ভবত এই দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন -  Joe Biden: মর্মাহত জো বাইডেন, ট্রেন দুর্ঘটনায়

Latest News

Sofia Ansari Video: সোফিয়া আনসারী শাড়িতে হিন্দি গানে সাহসী নাচ দেখালেন, ভাইরাল সোশ্যাল মিডিয়াতে

Sofa Ansari Video: সোফিয়া আনসারী শাড়িতে হিন্দি গানে সাহসী নাচ দেখালেন, ভাইরাল সোশ্যাল মিডিয়াতে। বর্তমানে ইনস্টাগ্রাম সেনসেশন সোফিয়া আনসারী আবার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img