33 C
Kolkata
Friday, July 5, 2024

Weather Update: স্বস্তির বৃষ্টি কবে? সব জেলায় কবে ঢুকছে বর্ষা, আপডেট আবহাওয়া দপ্তরের

Must Read

Weather Update: স্বস্তির বৃষ্টি কবে? সব জেলায় কবে ঢুকছে বর্ষা, আপডেট আবহাওয়া দপ্তরের। 

অস্বস্তিকর ঘর্মাক্ত পরিবেশ কলকাতাসহ দক্ষিণবঙ্গের (South Bengal) সব জায়গায়। আর অপরদিকে প্রবল বর্ষণে ধ্বস নামছে সিকিমে। নিত্যযাত্রীরা অফিসের উদ্দেশ্যে বেরিয়েই ট্রেনে, বাসে উঠে ঘেমে নেয়ে অতিষ্ট। আবহাওয়াবিদরা আশা করেছিলেন, কেরলে বর্ষা ঢুকে গেছে, জুনের দ্বিতীয় সপ্তাতেই স্বস্তি ফিরবে দক্ষিণবঙ্গে, কিন্তু বৃষ্টির দেখা নেই।

উত্তরবঙ্গে বর্ষার চলছে, প্রায় উত্তরবঙ্গের বিভিন্ন জায়গাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। এদিকে দক্ষিণবঙ্গবাসী আকাশের দিকে চেয়ে রয়েছেন। এই মুহূর্তেই আবহাওয়া দপ্তর থেকে জানালো একটা খবর, পিছিয়ে গেছে বর্ষা। আবার গরমের দাপট দেখতে হবে।

আরও পড়ুন -  Weather Update: ভারী বর্ষা দক্ষিণবঙ্গ জুড়ে, কলকাতায় ঝড় বৃষ্টির দাপট, লেটেস্ট আপডেট আবহাওয়ার

মাঝে আবার স্বস্তির খবরঃ

যখন দক্ষিণবঙ্গবাসী আকাশের দিকে চেয়ে আছে ছিটেফোঁটা বৃষ্টির আশায়, ঠিক সেই সময় স্বস্তির খবর দেখা গেল নদিয়ার কৃষ্ণনগর বেশ কয়েকটি জায়গাতে শান্তির বৃষ্টি হয়েছে গতকাল।

আরও পড়ুন -  কয়েকটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর গাজরের রেসিপি

দক্ষিণবঙ্গে বর্ষা পিছিয়ে গেলঃ

এই বার উত্তরবঙ্গে আগেই বর্ষা প্রবেশ করেছে। সেই জন্য আবহাওয়াবিদরা আশা করেছিলেন, দক্ষিণবঙ্গে জুনের দ্বিতীয় সপ্তাহেতেই বর্ষা আসবে। কিন্তু বর্ষা আসতে আরো বেশ কয়েকটা দিন বাকি রয়েছে। এই খবর জানিয়ে দিলো।

এই গরমের সঙ্গে থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। গাঙ্গেয় ও উপকূলবর্তী জেলাগুলিতে গরমের সাথে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। পশ্চিমের জেলাগুলিতে সম্ভাবনা আছে তাপপ্রবাহের। আশার খবর জানানো হচ্ছে যে, ১৪ থেকে ১৬ তারিখে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে হালকা বৃষ্টি হবে।

আরও পড়ুন -  Mother: পুটু পিসি ওরফে সোহিনী, মা হতে চলেছেন

উত্তরবঙ্গে আজকে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি হতে পারেঃ

আজকে উত্তরবঙ্গে বর্ষা কাছে চলে এলেও, দক্ষিণবঙ্গে এখনো আসেনি। মাঝপথেই থমকে আছে। উত্তরবঙ্গের জেলায় ভারী বৃষ্টি হলেও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে হবে তাপপ্রবাহ। বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে এই রকম গরম থাকবে, আবার বৃষ্টি হতে পারে কোথাও।

Latest News

Ratha Yatra: ৫৩ বছর পর ঘটবে অস্বাভাবিক ঘটনা! সাক্ষী থাকবেন ভক্তরা, রথযাত্রা ঘিরে নতুন চমক

Ratha Yatra: ৫৩ বছর পর ঘটবে অস্বাভাবিক ঘটনা! সাক্ষী থাকবেন ভক্তরা, রথযাত্রা ঘিরে নতুন চমক। কার্যত কোনও বাঙালি পুরীর জগন্নাথ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img