28 C
Kolkata
Saturday, June 29, 2024

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি

Must Read

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি। 

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের নেতা নরেন্দ্র মোদি। রবিবার (৯ জুন) রাজধানী নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে শপথ পড়ান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

সন্ধ্যা ৭টার পর শুরু হয় মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান। এর কিছুক্ষণ পরই রাষ্ট্রপতির কাছে শপথবাক্য পাঠ করেন মোদি। তারপর একে একে শপথ পড়েন মন্ত্রিসভার আরও বেশ কয়েকজন সদস্য।

আরও পড়ুন -  ভারত সরকার, Facebook সহ সোশ্যাল মিডিয়া সংস্থাকে সতর্ক করল

শপথগ্রহণ উপলক্ষ্যে রাষ্ট্রপতি ভবনে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। অনুষ্ঠানে আট হাজারের বেশি অতিথির জন্য ব্যবস্থা করা হয়। প্রতিবেশী দেশগুলোর মধ্যে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু ও সেশেলসের ভাইস-প্রেসিডেন্ট আহমেদ আফিফ।

আরও পড়ুন -  সার্টিফিকেটের নরেন্দ্র মোদির ছবি কেন ? প্রশ্ন তুললেন মমতা

ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল (প্রচণ্ড), মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জগন্নাথ ও ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

শপথগ্রহণ শেষে রাষ্ট্রপতি ভবনে দ্রৌপদী মুর্মু আয়োজিত ভোজসভায় যোগ দেন অতিথিরা। ২০১৪ সালের লোকসভা ভোটে এনডিএর জয়ের পর রাষ্ট্রপতি ভবনের সামনের বিপুল সংখ্যক আমন্ত্রিতের সামনে শপথ নেন মোদি। ২৬ মে তাকে শপথবাক্য পাঠ করান তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

আরও পড়ুন -  Horoscope: আজ ২০শে আগস্ট, রাশিফল পড়ুন

২০১৯ সালের ৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে একই স্থানে শপথ নেন মোদি। শপথবাক্য পাঠ করান তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এবারও সেই একই জায়গায় শপথ অনুষ্ঠান হয়েছে।

ছবি: সংগৃহীত।

Latest News

Monami Ghosh: পায়রার মত ফুরফুরে মেজাজে, Instagram-এ ছবি ভাগ করলেন!

Monami Ghosh: পায়রার মত ফুরফুরে মেজাজে, Instagram-এ ছবি ভাগ করলেন! এখন এই বাংলার অভিনয় জগতে মনামী হলেন উজ্জ্বল নক্ষত্র। কিছুতেই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img