Best Camera Smartphone: DSLR ক্যামেরার সাথে প্রতিযোগিতা করে এই 5টি স্মার্টফোন, দেখুন এইগুলি

Published By: Khabar India Online | Published On:

Best Camera Smartphone: DSLR ক্যামেরার সাথে প্রতিযোগিতা করে এই 5টি স্মার্টফোন, দেখুন এইগুলি।

এখনকার দিনে সকলে ফটোগ্রাফার তার কারণ প্রযুক্তির উন্নতির জন্য। আবার ছবি তোলার নেশা রয়েছে প্রায় প্রত্যেকের। ফটোগ্রাফি করার জন্য দরকার ভাল ক্যামেরা। এতো টাকা দিয়ে ক্যামেরা কেনা সবার পক্ষে সম্ভব নয়। সেই কারণে ভরসা এখন একটি স্মার্টফোন।

ছবি তোলার জন্য বাজারে পাওয়া যায় এমন সবথেকে ভাল স্মার্টফোন কোনগুলো? চলুন দেখি কোন কোন স্মার্টফোন ছবি তোলার জন্য ভালো।

আইফোন 13 (iPhone 13): 

এই আইফোনের ক্যামেরার কোয়ালিটির দিক থেকে জবাব নেই। এই আইফোনের দাম শুরু হচ্ছে ১,৫৯,৯০০ টাকা থেকে। অ্যাপলের ফোনে রয়েছে ৫এক্স অপটিক্যাল জুম লেন্স। রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। সেলফির কারণের জন্য ভাল মানের ১২ মেগাপিক্সেল ক্যামেরাও রয়েছে।

আরও পড়ুন -  Tridha Choudhury: ভাইরাল ববিতা বৌদি বিয়ে করতে চলেছেন!

স্যামসাং Galaxy S24 Ultra:

দ্বিতীয় স্থানে জায়গা করেছে স্যামসাংয়ের Galaxy S24 Ultra স্মার্টফোন। এই ফোনের দাম শুরু হচ্ছে ১ লক্ষ ২৯ হাজার ৯৯৯ টাকা থেকে। ক্যামেরা কোয়ালিটি হচ্ছে, এখানে একটি ২০০ এমপি প্রধান ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল ৫ এক্স পেরিস্কোপ জুম, ১০ মেগাপিক্সেল ৩ এক্স টেলিফটো ও ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স। ১০০ এক্স হাইব্রিড জুম সাপোর্ট রয়েছে।

আরও পড়ুন -  Debina Bonnerjee: দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা মাত্র চার মাসের মধ্যেই, লজ্জা পেয়েছিল দেবিনা

শাওমি Mi 11 Ultra:

এই শাওমির স্মার্টফোনের দাম ৯৯,৯৯৯ টাকা। শাওমির আরও ভাল ক্যামেরা যুক্ত ফোন আছে। এই ফোনটি বাজেট মুঠোফোনের থেকে অনেকটাই আলাদা। এটিতে ১ ইঞ্চি প্রাথমিক সেন্সর সহ দু’টি পৃথক ফোকাল দৈর্ঘ্যের টেলিফটো লেন্স এবং চারটি ৫০ এমপি সেন্সর আছে। ভারতে শাওমির সবচেয়ে দামি ফোন।

ওয়ানপ্লাস 10 Pro (OnePlus 10 Pro): 

এইটি পেরিস্কোপ জুম লেন্স সহ ওয়ানপ্লাসের প্রথম ফোন। ক্যামেরাটি হাসলব্লেড সংস্থা টিউন করেছে। একটি বিশেষ হাসলব্লেড মোডও রয়েছে। ফোল্ডেবল ফোনের জন্য এটি সেরা ক্যামেরা। এই স্মার্টফোনটি ১ লক্ষ ৩০ হাজার ৯৯৯ টাকা।

আরও পড়ুন -  দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশ, ভারতের শিক্ষার্থীদের

গুগল পিক্সেল 8 প্রো (Google Pixel 8 Pro): 

এই গুগল পিক্সেল ফোন সাধারণত ছবির মানের জন্য দারুণ পরিচিতি পেয়েছে। পিক্সেলের এই ৮ প্রো হল গুগলের ফোনটি সর্বকালের সেরা ক্যামেরা নিয়ে। খুব ভাল মানের ছবি তোলার জন্য এই স্মার্টফোনে দারুণ সব ফিচার যুক্ত করা হয়েছে।