মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা

Published By: Khabar India Online | Published On:

মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা। 

এবার মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী ১ জুন থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় শিগগিরই নতুন কোচ পেতে পারেন টীম ইন্ডিয়া।

ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলার পরই দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়। তারপর ছয় মাস টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ায় বিসিসিআই দ্রাবিড়ের মেয়াদ ছয় মাস বাড়িয়েছিল। এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ জানিয়ে দিলেন, দ্রাবিড়ের মেয়াদ বাড়ানো হবে না।

আরও পড়ুন -  Veterinary Centers: পশুদের চিকিৎসা কেন্দ্র, বন্ধ হয়ে পড়ে আছে

বিসিসিআই সচিব জয় শাহ সংবাদ সংস্থাকে বলেছেন, ‘বিসিসিআই খুব শীঘ্রই নতুন কোচ পদের জন্য একটি বিজ্ঞাপন জারি করবে।’ রাহুল দ্রাবিড়কে এখন ভারতীয় দলের হেড কোচের ভূমিকায় দেখা যাচ্ছে। ২০২১ সালে ভারতীয় দলের কোচ নিযুক্ত হয়েছিলেন রাহুল। জয় শাহ বলেন, ‘রাহুলের মেয়াদ জুন মাসে শেষ হচ্ছে, তবে তিনি চাইলে ফের এই পদের জন্য আবেদন করতে পারেন। এই কাজটি করার জন্য সম্পূর্ণ স্বাধীন।’

আরও পড়ুন -  অসহায় পথশিশুদের প্রতি সাহায্যের হাত বাড়ালেন রাখি সাওয়ান্ত, অনেকেই প্রশংসা করলেন

ভারতীয় দলের বিদেশি কোচ নিয়োগ নিয়ে শাহ বলেছেন, ‘এটা নির্ভর করবে সিএসি কোচ পদের জন্য কাকে বেছে নেবেন তার ওপর।’

রাহুল দ্রাবিড়, তাঁর সময়কালে ভারতীয় দল দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, একটি ওয়ানডে বিশ্বকাপ ও টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেলেছিল। তার কোনোটিতেই জিততে পারেননি। এবার ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোচ হিসেবে দেখা যাবে রাহুলকে। দ্রাবিড়ের কোচিংয়ে ভারতীয় দল অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছে। আবার এশিয়া কাপ জিতেছে। রাহুলের কোচিংয়ে তিন ফরম্যাটেই এক নম্বরে উঠেছে টীম ইন্ডিয়া।

আরও পড়ুন -  Germany Confirmed: জার্মানি নিশ্চিত করল বিশ্বকাপ

ট্যাগঃ
বিসিসিআই, জয় শাহ, রাহুল-দ্রাবিড়, টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্বকাপ