Social Media: হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক বিভ্রাট, সারাবিশ্বে

Published By: Khabar India Online | Published On:

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক বিভ্রাট, সারাবিশ্বে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মালিকানাধীন অ্যাপগুলোর সার্ভার হঠাৎ করে বিভ্রাটের মুখে পরেছে।এই কারণে ব্যবহারকারীরা ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে সমস্যার মুখে পড়েন। পরিষেবা বিঘ্নিত হওয়ায় সমস্যায় পড়েন কোটি কোটি গ্রাহক। তারা অভিযোগ জানাতে শুরু করেছেন।

শুক্রবার (১৬ জুন) মধ্যরাত থেকে এ সমস্যার মুখে পড়তে হয় বহু ব্যবহারকারীকে। কেন এই সমস্যা, সেই সম্পর্কে এখন পর্যন্ত মেটা কোনো বিবৃতি না দিলেও মেটার মুখপাত্র সংবাদপত্র দ্য সানকে বলেন, কিছু ব্যবহারকারীর পরিষেবা পেতে অসুবিধা হচ্ছে। সেই সম্পর্কে আমরা জানি। যত দ্রুত সম্ভব আমাদের পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছি। এই অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

আরও পড়ুন -  Hariyanvi Dance: মুসকান বেবির হরিয়ানভি নাচ, লতা মঙ্গেশকরের গানে, ভাইরাল হলো ভিডিও

ডেইলি মিরর এক প্রতিবেদনে জানিয়েছে, বার্তা থেকে ছবি বা ভিডিও কোনো কিছুই পাঠানো যাচ্ছিল না। বিশ্বজুড়ে ব্যবহারকারীদের একটা বড় অংশই এই সমস্যার মুখোমুখি। এ বিষয়ে মেটার কাছে অভিযোগ জানানো হলেও কী কারণে ওই সমস্যা দেখা দিয়েছে, তা নিয়ে কিছু জানায়নি সংস্থাটি।

আরও পড়ুন -  ভ্যাজাইনাল ইচিনেস এর লক্ষণগুলি কী? কী?

বিভিন্ন ওয়েবসাইট এবং পরিষেবার অবস্থা সম্পর্কে তথ্য প্রদানকারী একটি অনলাইন মাধ্যম ডাউন ডিটেক্টর। মেটার অ্যাপগুলোতে সমস্যা শুরু হতেই তারা সেখানে অভিযোগ জানাতে শুরু করেন।

কেউ লেখেন, ‘হোয়াটস্যাপ থেকে বার্তা পাঠানো যাচ্ছে না।’ কেউ লেখেন, ‘বন্ধুদের ছবি পাঠাতে পারছি না।’ কেউ ফেসবুকে কোনো লিঙ্ক খুলতে পারছেন না। আবার কেউ বা ইনস্টাগ্রামে ছবি দেখতে পারছেন না। নানারকম কয়েক হাজার অভিযোগ জমা পড়েছে।

আরও পড়ুন -  এয়ার ইন্ডিয়া বিমান দুর্ঘটনায় পড়ে একজন পাইলট এবং দু'জন যাত্রী মারা যান

ছবিঃ সংগৃহীত