Eyelids: ঘন করার উপায় সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে, চোখের পাপড়ি

Published By: Khabar India Online | Published On:

চোখ সাজাতে পছন্দ করেন যারা। চোখের সৌন্দর্য বৃদ্ধিতে খরচ করেন অনেক টাকা। কখনও আবার নকল পাপড়ি, কখনও হাজার হাজার টাকা ব্যায়ে করছেন আইলেশ এক্সটেনশন। যাদের চোখের পাপড়ি অনেক হালকা তারা এই ব্যবস্থা গুলো নিয়ে থাকেন। ঘরোয়া উপায়ে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে চোখের পাপড়ি ঘন করা যায়।

ক্যাস্টর অয়েল

 রূপরুটিনের একটি উপাদান হল ক্যাস্টর অয়েল। অনেকেই ত্বকের বিভিন্ন সমস্যার সমাধানে ভরসা রাখেন এই উপাদানটি। ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ ক্যাস্টর অয়েল চোখের পাতা ঘন করে। ঘুমানোর আগে আঙুলের ডগায় অল্প ক্যাস্টর অয়েল নিয়ে চোখের পাতায় লাগাতে হবে। কয়েক দিন এটা করলে চোখের পাতা ঘন হবে।

আরও পড়ুন -  Gmail: টু-ফ্যাক্টর চালু করবেন যে ভাবে, জিমেইলে

নারকেল, বাদাম ও অলিভ অয়েল  

প্রোটিন, খনিজ উপাদান সমৃদ্ধ এই তেল চোখের পাতা ঘন করতে খুব কার্যকর। যে কোনও ফাঁকা সময়ে চোখের পাতায় আলতো করে এই তেলটি লাগিয়ে ৩-৪ ঘণ্টা রেখে দিতে হবে। মুখ ধোয়ার আগে পাতলা কোনও সুতির কাপড় দিয়ে চোখ মুছে নিতে হবে। সপ্তাহে ৩-৪ দিন করে দেখুন।

আরও পড়ুন -  Control Your Anger: রাগ নিয়ন্ত্রণ রাখুন, সন্তানের উপর কথায় কথায় রাগ করবেন না, জানুন উপায়

ভিটামিন ই

চুল, ত্বক এবং নখ, ভিটামিন ই-র ব্যবহার দারুন কাজ করে। চোখের পাতা ঘন করতেও সমান উপকারী ভিটামিন ই। ব্যবহার করার আগে বাড়তি সাবধানতা মেনে চলা জরুরি। ভিটামিন ই হালকা হাতে চোখের পাতায় লাগিয়ে নিন। কিছুক্ষণ রাখার পর মুছে নিন। মাস্কারা লাগানোর আগেও ভিটামিন ই ক্যাপসুল চোখের পাতায় ব্যবহার করে দেখতে পারেন।

আরও পড়ুন -  প্রতীকী শিকারি ছবি মাত্র বলে অভিযোগ করলেন চতুর্ডিহি গ্রামের মাঝি অমূল্য হাঁসদা

ছবিঃ সংগৃহীত।