Weather Update: হাওয়া অফিসের আগামী সপ্তাহ নিয়ে বড় পূর্বাভাস, দক্ষিণবঙ্গে চোখরাঙানি ঘূর্ণাবর্তের

Published By: Khabar India Online | Published On:

এবার প্রশ্ন কালীপুজো এবং ভাইফোঁটাতেও কি ভিজবে এই শহর কলকাতা? আবার আবহাওয়া দপ্তর আগামী মঙ্গলবার ১৮ অক্টোবর একটি ঘূর্ণবর্ত সৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে। এটি আন্দামান সাগরে তৈরি হবে এবং পরবর্তীকালে উত্তর পশ্চিম দিকে এগিয়ে এসে আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হবে। এই ঘূর্ণাবর্তের কারণে ঘূর্ণিঝড় তৈরি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

আরও পড়ুন -  কেন্দ্রীয় মন্ত্রী ডঃ জীতেন্দ্র সিং-এর উপস্থিতিতে জম্মু-কাশ্মীর ও লাদাখে মোতায়েন জওয়ানদের হাতে রাখি বেঁধে দিলেন উত্তর-পূর্বের বোনেরা

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে যে, প্রতিমুহূর্তে সমুদ্রের আবহাওয়ার উপর নজর রাখা হচ্ছে বর্তমানে। হাওয়ার গতিপ্রকৃতি নির্ধারণ করা হচ্ছে। ঘূর্ণিঝড় সংক্রান্ত গুজবে কান না দিতেই উপদেশ দিয়েছেন হাওয়া অফিসের আধিকারিকরা। ঘূর্ণিঝড় না হলেও এই ঘূর্ণাবর্তের কারণে নিম্নচাপের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। এর জেরে বিপর্যয় নেমে আসতে পারে জনজীবনে।

আরও পড়ুন -  Lata Mangeshkar: ‘ভারতরত্ন’ লতা মঙ্গেশকরের চোখে জল জন্মদিনে, ভাইরাল গায়িকার ভিডিও

গতকাল শনিবার উত্তরবঙ্গ থেকে পুরোপুরি বিদায় নিয়েছে বর্ষা। আগামী দু’দিনের মধ্যে সোমবারের মধ্যে দক্ষিণবঙ্গ থেকে বর্ষা পুরোপুরি বিদায় নেবে। এবার থেকে দু চার দিন দক্ষিণবঙ্গের সব জায়গাতে শুষ্ক আবহাওয়া থাকবে। আজ বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে। কলকাতা এবং তার আশেপাশে এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে থাকবে। প্রতীকী ছবি।

আরও পড়ুন -  Premier A Division Play: প্রিমিয়ার এ ডিভিশন খেলা শুরু হচ্ছে ২৭ জুলাই থেকে