Ukraine: ‘শেষ পর্যন্ত’ লড়বে ইউক্রেন, স্বাধীনতা দিবসে জেলেনস্কি

Published By: Khabar India Online | Published On:

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি স্বাধীনতা দিবসের ভাষণে প্রতিশ্রুতি দিয়েছেন, তার দেশ রাশিয়ার আক্রমণের বিরুদ্ধে শেষ পর্যন্ত লড়াই করবে, কোন ছাড় বা আপস করবে না।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা।

সোভিয়েত ইউনিয়ন থেকে স্বাধীনতার ৩১ বছর পূর্তি উদযাপন করছে ইউক্রেন, একই সঙ্গে দিনটি ২৪ ফেব্রুয়ারি রাশিয়া প্রথম ইউক্রেন আক্রমণ করার ছয় মাস পূর্ণ হল বুধবার।

আরও পড়ুন -  Srabanti Chatterjee: যেমন টুকটুকে দেখতে, তার উপর লাল টুকটুকে বেনারসি, সিঁথিতে চওড়া সিঁদুর, শ্রাবন্তী কনে সাজলেন!

স্বাধীনতা দিবস উপলক্ষে ভিডিও ভাষণে জেলেনস্কি বলেন, রাশিয়ার সেনাবাহিনীর শক্তি নিয়ে আমরা চিন্তা করি না, আমরা কেবল আমাদের দেশ নিয়ে চিন্তা করি। আমরা শেষ অবধি এটির জন্য লড়াই করব।

তিনি বলেন, আমরা ছয় মাস ধরে শত্রুকে আটকে রেখেছি। এটি খুব কঠিন হলেও আমরা হাল ছেড়ে দেইনি। এত দীর্ঘ যাত্রার পর শেষ পর্যন্ত না যাওয়ার অধিকার আমাদের নেই।

আরও পড়ুন -  উল্লুর সর্বশেষ ওয়েব সিরিজ 'সবক ইশক কা'-এ সামাজিক সীমানার সমস্ত বেড়া ভেঙে গেল

 ২৪ আগস্ট ইউক্রেনের স্বাধীনতা দিবসে হামলার ছক কষছে মস্কো এমন আশঙ্কায় স্বাধীনতার দিবসের উদযাপন সীমিত করা হয়। এছাড়াও কিয়েভে ও খারকিভসহ ইউক্রেনের কিছু শহরে কারফিউ দিয়ে জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তবে যুদ্ধে ক্ষতিগ্রস্ত ও অকেজো হয়ে পড়া রুশ ট্যাঙ্ক ও সাঁজোয়া যান কিয়েভের রাস্তায় রেখে প্রদর্শনীর আয়োজন করেছে ইউক্রেন সরকার।

আরও পড়ুন -  Ukraine: নিহত ১৩, রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, ইউক্রেনে

রুশ বাহিনী আকাশ, ভূমি ও জলপথে আক্রমণ চালাতে পারে এমন আশঙ্কায় দেশবাসীকে সর্তক থাকার আহ্বান জানান জেলেনস্কি। ছবিঃ  সংগৃহীত।