নিজস্ব সংবাদদাতা, মালদাঃ সকাল ৯ টা থেকে দাড়িয়ে লাইনে, ব্যাংক খুললেও লিঙ্ক নেই, তবে এই সমস্যা আজ নতুন নয় বলছেন গ্রাহকরা।
ইংলিশ বাজার এর কানি মোড় সংলগ্ন স্টেশন রোড অবস্থিত ইন্ডিয়ান ব্যাংক এর এই ছবি প্রতিদিন এর। কখনো লিঙ্ক এর সমস্যা আবার কখনো অন্য নানা রকম সমস্যা থাকায় টাকা না পেয়ে ই ফিরে যাচ্ছেন পেনশন ভুক্ত প্রবীণ নাগরিকরা। প্রায় দিনই নাকি এই একই সমস্যা। লিঙ্ক না থাকায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে টাকা না পেয়ে ই ফিরে যাচ্ছেন অনেকেই। ব্যাংকের ভেতর গ্রাহক দের জন্য সামান্য দুটি ফ্যান। কিন্তু ব্যাংক কর্মীরা দিব্যি হাওয়া খাচ্ছেন টেবিলে বসে।দুপুর ১২ টা বেজে গেলেও ব্যাংকে নেই সিনিয়র ম্যানেজার, ম্যানেজার কেউই। মুখ খুলছেন না ব্যাংক কর্মীরা।
ব্যাংক কর্মীদের মধ্যে একজন কোনো রখোমে ক্যামেরার সামনে বললেন পাসওয়ার্ড সম্পর্কিত কোনো সমস্যা যে কারণে ব্যাংক এর পরিষেবা বেহত। কিন্তু যারা পেনশন ভোগী প্রবীণ নাগরিক তারা কতক্ষন দাড়িয়ে থাকবেন লাইনে, মাথার উপর ফ্যান নেই, কেউ হৃদ রোগী আবার কেউ দাড়িয়ে থাকতে না পেরে লাইনেই বসে পড়ছেন মাটিতে। অসুস্থতা বোধ করছেন অনেক বৃদ্ধ বৃদ্ধা। ভ্রুক্ষেপ নেই ব্যাংক কর্তিপক্ষের। আমরা ফোনে কথা বলেছিলাম ব্যাংক এর সিনিয়র ম্যানেজার শুভ্র দ্বীপ সরকার এর সাথে। তিনি জানান তিনি ছুটিতে রয়েছেন। তবে ম্যানেজার এর চার্জে কে রয়েছেন?
জিজ্ঞাসা করায় বলেন শ্রীকান্ত কুমার দায়িত্ব সামলাচ্ছেন। কিন্তু জানা গেলো তিনি একজন ব্যাংক এর কর্মী। ডেপুটি বা ম্যানেজার এর পদে নেই তিনি। ফোনে সিনিয়র ম্যানেজার অবশ্য বলেন সামান্য সমস্যা এইসব। এই সমস্যা গুলো নাকি না দেখানোই উচিৎ পরামর্শ দেন আমাদের প্রতিনিধি কে। পর্যাপ্ত ফ্যান নেই কেনো জিজ্ঞাসা করায় তিনি বলেন হেড অফিসে বলা সত্বেও নাকি কোনো ব্যাবস্থা হয় নি। তবে ১০ মিনিটের মধ্যেই পরিষেবা চালু হয়ে যাবে বলে জানান বেলা ১২ টার সময়। কি করে কলকাতায় বসে তিনি বলে দিতে পারলেন দশ মিনিটে পরিষেবা চালু হয়ে যাবে। তবে কি গ্রাহক দের শিক্ষা দিতেই বন্ধ রাখা হয়েছিল পরিষেবা। প্রশ্ন তুলছেন ব্যাংক এ আসা গ্রাহক রা।