IPL: পুরো আইপিএল কিনে নিল রতন টাটা

Published By: Khabar India Online | Published On:

 রিলায়েন্স গোষ্ঠীর মালিক মুকেশ আম্বানি সম্পদের নিরিখে গত কয়েকদশক ধরে ধনীতম মর্যাদা পেয়েছেন। যত দিন যাচ্ছে তাঁর সম্পদের পরিমাণ বৃদ্ধি পেয়েই যাচ্ছে। স্বাভাবিকভাবেই তাঁর বিলাসবহুল জীবনযাপনে রয়েছে রাজকীয়তার ছাপ। তিনি স্বপ্ননগরী মুম্বাইতে বিশাল প্রাসাদ “অ্যান্টিলিয়া” তে থাকেন যার মূল্য প্রায় ১৪ কোটি টাকা। তাঁর বাড়ি একটি সেভেন স্টার হোটেলের সমান। সবসময় ইন্টারনেটের দুনিয়াতে মুকেশ আম্বানির জীবনযাত্রা নিয়ে আলোচনা হয়েই থাকে।

বিলাসবহুল জীবনবাসনের পাশাপাশি মুকেশ আম্বানির যে একটি আইপিএল টিম আছে, তা সকলেই জানেন। আম্বানির স্ত্রী নীতা আম্বানির ব্যবস্থাপনায় এবং পরিচালনায় চলছে আইপিএল টুর্নামেন্টের সবচেয়ে জনপ্রিয় টিম মুম্বাই ইন্ডিয়ান্স। আম্বানির এই দল আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশিবার সেরার শিরোপা পেয়েছে। মালিক হিসেবে দলকে যথেষ্ট ভালোবাসেন আম্বানি। শত ব্যস্ততার মাঝেও টিমের খেলাতে সপরিবারে স্টেডিয়ামে উপস্থিত থাকেন আম্বানি পরিবার।

আরও পড়ুন -  Short Film Festival: ১৩তম আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব

কিন্তু আম্বানির মত ওত ধনী না হলেও মনের দিক থেকে গোটা ভারতের মধ্যে বেশ স্বনামধন্য ব্যক্তি হলেন রতন টাটা। তিনি বৃহত্তম শিল্প সংস্থার সিইও। সম্প্রতি সকলকে চমকে দিয়ে পুরো আইপিএল কিনে নিয়েছেন তিনি। এবার থেকে তিনি আইপিএল খেলার কর্মকর্তা হবেন। নতুন বছরে ‘ভিভো আইপিএল’ এর নাম পরিবর্তন করে ‘টাটা আইপিএল’ রাখা হয়েছে। আইপিএলের মতো টুর্নামেন্ট যা গোটা বিশ্ব জুড়ে জনপ্রিয়, তা কিনে নেওয়া যে খুব একটা সহজ নয় তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন -  Team India: শেষ IPL, জাতীয় দলের পর এবার আইপিএলেও গলা ধাক্কা খাবেন তারকা ক্রিকেটার

প্রসঙ্গত উল্লেখ্য, স্বনামধন্য ব্যক্তি রতন টাটার সংস্থা টাটা কোম্পানি বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে রয়েছে। বর্তমান সময়ে দাঁড়িয়ে পরিসংখ্যানের বিচারে যদি কোনো সংস্থা সর্বাধিক মুনাফা করে থাকে, তাহলে সেটি হল রতন টাটার সংস্থা। পাশাপাশি বেশ বড় মনের মানুষ রতন টাটা। দেশের হিতে প্রতিনিয়ত তিনি কিছু না কিছু করেই চলেছেন। এবার তাঁর অ্যাচিভমেন্ট-এর তালিকায় যোগ হল আইপিএল কিনে নিয়ে তার নাম করা, ‘টাটা আইপিএল’।

আরও পড়ুন -  IPL 2022: আইপিএল’এ রণবীর-দীপিকর