39 C
Kolkata
Thursday, April 25, 2024

সেরা এবং দ্বিতীয় সেরা কম্যান্ড হাসপাতালকে প্রতিরক্ষা মন্ত্রীর ট্রফি প্রদান

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ সেনাবাহিনীর চিকিৎসা পরিষেবা বিভাগের সেরা ও দ্বিতীয় সেরা কম্যান্ড হাসপাতালকে প্রতিরক্ষা মন্ত্রীর ট্রফি প্রদান করা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং আজ এক অনুষ্ঠানে ২০১৯ সালের জন্য কম্যান্ড হাসপাতালগুলিকে এই ট্রফি প্রদান করেন। বেঙ্গালুরুতে বিমানবাহিনীর কম্যান্ড হাসপাতাল সেরার স্বীকৃতি পেয়েছে এবং কলকাতায় পূর্বাঞ্চলীয় কম্যান্ডের হাসপাতালটি দ্বিতীয় সেরার শিরোপা পেয়েছে। এই স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে প্রতিরক্ষা সচিব সহ সেনাবাহিনীর উচ্চপদস্থ আধিকারিক ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -  Devlina Kumar: গৌরবকে সঙ্গী করে মাকে বরণ করে, সিঁদূর খেললেন Devlina

সেনাবাহিনীর এই দুটি কম্যান্ড হাসপাতালের চিকিৎসা পরিষেবা ক্ষেত্রে অসামান্য সাফল্য, পরিষেবা প্রদান সহ বিভিন্ন ক্ষেত্রে অনন্য সাফল্য অর্জনের জন্য তাদের প্রচেষ্টার প্রশংসা করে প্রতিরক্ষা মন্ত্রী বলেন, সেনাবাহিনীর চিকিৎসা পরিষেবা বিভাগের হাসপাতালগুলি অভিযান পরিচালনার সময় মোতায়েন সেনাকর্মীদের চিকিৎসা পরিষেবা দেওয়ার পাশাপাশি সংশ্লিষ্ট অঞ্চলের সেনাকর্মীদের চিকিৎসার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সেনাবাহিনীর চিকিৎসা পরিষেবা বিভাগের মহানির্দেশক লেফটেন্যান্ট জেনারেল অনুপ ব্যানার্জী বলেন, সেনাবাহিনীর চিকিৎসা পরিষেবা বিভাগ চিকিৎসা প্রদানের ক্ষেত্রে যে কোনও চ্যালেঞ্জের মোকাবিলায় প্রস্তুত র‍য়েছে। অভিযান পরিচালনার পাশাপাশি, অন্য সময়েও বাহিনীর হাসপাতালগুলি যখনই প্রয়োজন হয়েছে তখনই মানবিক সাহায্য এবং ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছে। তিনি পুনরায় সেনাবাহিনীর চিকিৎসা পরিষেবা বিভাগের দৃঢ় অঙ্গীকারের কথা উল্লেখ করে বলেন, সেনা হাসপাতালগুলি সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে এগিয়ে চলেছে।

আরও পড়ুন -  গরুপাচার মামলায় সিবিআই - ইডির নজরে 'কেস্ট'র মঙ্গলকোট

উল্লেখ করা যেতে পারে, কম্যান্ড হাসপাতালগুলির পক্ষ থেকে স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে অসামান্য স্বীকৃতির নিদর্শনস্বরূপ ১৯৮৯ সালে প্রতিরক্ষা মন্ত্রীর ট্রফি দেওয়া শুরু হয়। সেনাবাহিনীর চিকিৎসা পরিষেবা বিভাগের একজন আধিকারিকের নেতৃত্বে গঠিত একটি বিচারক কমিটি প্রতি বছর সমস্ত কম্যান্ড হাসপাতাল পরিদর্শন করে সেখানকার পরিষেবা ক্ষেত্রের বিভিন্ন দিক পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করার পর পুরস্কারের জন্য সেরা দুটি হাসপাতালকে চিহ্নিত করে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সমূহ ও ফেডারেশন গুলির আহবানে অনুষ্ঠিত হল এক কনভেনশন

Latest News

Web Series: ঘনিষ্ঠ দৃশ্য রয়েছে, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না এই ওয়েব সিরিজগুলি

Web Series: ঘনিষ্ঠ দৃশ্য রয়েছে, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না এই ওয়েব সিরিজগুলি। Web Series গুলো ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img