30 C
Kolkata
Tuesday, July 16, 2024

২০২০’র স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ৯২৬ জন পুলিশ কর্মীকে পুলিশ পদক দিয়ে সম্মান

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ২০২০’র স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে মোট ৯২৬ জন পুলিশ কর্মীকে পুলিশ পদক দিয়ে সম্মানিত করা হয়েছে। ২১৫ জন পুলিশ কর্মীকে তাঁদের সাহসিকতার জন্য পুলিশ পদক দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির পুলিশ পদক দিয়ে ৮০ জন পুলিশ কর্মীকে সম্মানিত করা হয়েছে। এছাড়াও, ৬৩১ জন পুলিশ কর্মীকে বিশেষ ও বিচক্ষণ সেবার জন্য পদক দিয়ে সম্মান জানানো হয়েছে।

আরও পড়ুন -  মালদা জেলা পরিষদের উদ্যোগে প্রায় ৪ হাজার চারাগাছ বিলি করা হলো

স্বাধীনতা দিবস উপলক্ষে যে ২১৫ জন অদম্য সাহসিকতার জন্য পুলিশ পদকে ভূষিত হয়েছেন, তাঁদের মধ্যে ১৩০ জন পুলিশ কর্মী জম্মু ও কাশ্মীরের। চরম উগ্রপন্থা অধ্যুষিত এলাকাগুলি থেকেও ২৯ জন পুলিশ কর্মী এই পদক পাচ্ছেন। এছাড়াও, উত্তর-পূর্বাঞ্চলের ৮ জন পুলিশ কর্মীকে অদম্য সাহসিকতার নিদর্শন-স্বরূপ পুলিশ পদক দেওয়া হচ্ছে। স্বতন্ত্র সেবা ও বিচক্ষণতার স্বীকৃতি-স্বরূপ সিআরপিএফ – এর ৫৫ জন, জম্মু-কাশ্মীর পুলিশের ৮১ জন, উত্তর প্রদেশ পুলিশের ২৩ জন, দিল্লি পুলিশের ১৬ জন, মহারাষ্ট্র পুলিশের ১৪ জন এবং ঝাড়খন্ড থেকে ১২ জন পুলিশ কর্মী পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। বাকি পুলিশ কর্মীরা অন্যান্য রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর জওয়ান। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  সিদ্ধার্থ শুক্লার মৃত্যুতে, শবনম ফারিয়ার আবেগঘন স্ট্যাটাস

Latest News

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য।  পশ্চিমবঙ্গ পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে 18 জুলাই মধ্যরাত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img