30 C
Kolkata
Monday, May 20, 2024

২০২১ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে পাওয়ার গ্রিড ২,০৪৮ কোটি টাকা লাভ করেছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রের বিদ্যুৎ মন্ত্রকের অধীনস্থ মহারত্ন সংস্থা পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (পাওয়ার গ্রিড) দেশে বিদ্যুৎ সরবরাহের প্রধান প্রতিষ্ঠান। ২০২১ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে এই সংস্থার মোট আয়ের পরিমাণ ৯,৮১৭ কোটি টাকা। সংস্থাটি কর দেওয়ার পর তার নিজস্ব তহবিলে ২,০৪৮ কোটি টাকা রাখতে পেরেছে। বিভিন্ন বিদ্যুৎ বন্টন সংস্থা এবং রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির বিদ্যুৎ দপ্তরকে কোভিড-১৯এর কারণে এপ্রিল ও মে মাসে মোট ১,০৭৫ কোটি টাকা ছাড় দেওয়ার পর সংস্থাটির লাভের অঙ্ক খানিকটা কম হয়েছে। এককালীন ছাড় দেওয়ার সত্ত্বেও এই সংস্থা গত বছরে এই সময়ের তুলনায় ১৮ শতাংশ বেশি লাভ করেছে।

আরও পড়ুন -  যার যায় সেই বুঝে, ঘরবাড়ি গঙ্গায় তলিয়ে যাওয়ার কি কষ্ট !

পাওয়ার গ্রিড সুত্রে জানানো হয়েছে সংস্থাটির বর্তমানে ১,৯০৬ কোটি টাকা মূলধন বাবদ ব্যয় হয়। এছাড়াও ১,১৮৪ কোটি টাকা বিভিন্ন সম্পত্তির জন্য ব্যয় করে। এই সময়ে পাওয়ার গ্রিড ৪০০ কিলো ভোল্টের হিরিউর- মাইসোর লাইন এবং মিরাট, কোটেশ্বর ও বালিপাড়ার সাবস্টেশনগুলি চালু করেছে। ৪০০ কিলো ভোল্টের রাজারহাট-গোকর্ণ সরবরাহ লাইনের কাজও শুরু হয়েছে। এই সংস্থার মাশুল ভিত্তিক প্রতিযোগিতামূলক নিলামের মাধ্যমে ৮টি সহায়ক প্রতিষ্ঠানের শুরু হয়েছে। আরও ১১টি এই ধরণের প্রতিষ্ঠানের কাজ শীঘ্রই শুরু হবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  গরমে এ বার ফুটবে গোটা বিশ্ব: গুতেরেস

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img