37 C
Kolkata
Sunday, May 19, 2024

২০১৯ – এর সিভিল সার্ভিসেস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) গত বছরের সেপ্টেম্বর মাসে যে সিভিল সার্ভিসেস পরীক্ষা গ্রহণ করেছিল, তার লিখিত উত্তর পত্রের মূল্যায়ন এবং এ বছরের ফেব্রুয়ারি থেকে অগাস্ট মাস পর্যন্ত পার্সোনালিটি টেস্টের ওপর ভিত্তি করে চারটি বিভাগে যোগ্যতামান অনুযায়ী প্রার্থীদের তালিকা প্রকাশ করে এদের নিয়োগের জন্য সরকারের কাছে সুপারিশ করা হয়েছে। এই চারটি বিভাগ হ’ল – ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস,; ইন্ডিয়ান ফরেন সার্ভিস; ইন্ডিয়ান পুলিশ সার্ভিস এবং সেন্ট্রাল সার্ভিসেস গ্রুপ-এ তথা গ্রুপ-বি।

আরও পড়ুন -  Jeetu-Nabanita: চোর পাকড়াও করতে লালবাজারের, অভিনেতা জিতু

ইউপিএসসি-র পক্ষ থেকে নিয়োগের জন্য মোট ৮২৯ জন প্রার্থীর নাম সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে ৩০৪ জন সাধারণ শ্রেণীর, ৭৮ জন আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণীর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর ২৫১ জন প্রার্থী রয়েছেন। এছাড়াও, আরও ১১ জন পরীক্ষা প্রার্থীর ফল প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন -  Politics: রাজনীতি আমার পছন্দ: ঊর্মিলা

২০১৯ – এর সিভিল সার্ভিসেস পরীক্ষার ফলাফলের ভিত্তিতে যে ৮২৯ জন প্রার্থীর মনোনয়নের সুপারিশ করা হয়েছে, তার মধ্যে আইএএস পদের জন্য ১৪২ জন, আইএফএস পদের জন্য ২০ জন এবং আইপিএস পদের জন্য ১০৭ জনের নাম সুপারিশ করা হয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Tilapia: সুস্বাদু তেলাপিয়া মাছের ভর্তা

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img