34 C
Kolkata
Thursday, March 28, 2024

Apple: আইফোন-১৪ উন্মুক্ত হলো

Must Read

 বুধবার (৭ সেপ্টেম্বর) রাত ১২ টার পরই আইফোনের নতুন সিরিজ ‘আইফোন-১৪’ উন্মুক্ত করেছে টেক জায়ান্ট অ্যাপল।

স্যাটেলাইট সংযোগ ও কার ক্রাশ ডিটেকশন প্রযুক্তিসহ আইফোন-১৪ উন্মুক্ত করেছে। ৯ সেপ্টেম্বর থেকে ভারতসহ বিশ্বের ৩০টি দেশে প্রি-অর্ডার নেয়া শুরু হবে। বিভিন্ন অ্যাপল স্টোরে ফোনগুলো পাওয়া যাবে ৭ অক্টোবর থেকে।

যুক্তরাষ্ট্রে অ্যাপল সদর দফতরের স্টিভ জবস থিয়েটারে এই লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হয়। সরাসরি অ্যাপলের ইউটিউব চ্যানেলে সম্প্রচার হয়।

আরও পড়ুন -  Ankush-Aindrila: বিয়ের তোড়জোড় শুরু, অঙ্কুশ-ঐন্দ্রিলার

 আইফোনের চারটি ভার্সন বাজারে আনা হয়েছে। অ্যাপল ওয়াচ আলট্রা, এয়ারপডসহ আরও কয়েকটি নতুন প্রোডাক্ট উন্মুক্ত করেছে।

আইফোন-১৪ কি আছেঃ

আইফোন-১৪ এর দুইটি সাইজ বাজারে এনেছে অ্যাপল। একটি আইফোন-১৪ এবং আইফোন-১৪ প্লাস। নতুন এই ফোনগুলোতে স্মার্টফোনের জগতে সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। জরুরি মুহূর্তে স্যাটেলাইট ব্যবহার উপযোগী প্রযুক্তি যুক্ত হয়েছে আইফোন-১৪ সিরিজে। এই প্রযুক্তির মাধ্যমে নেটওয়ার্কের বাইরেও সর্বোচ্চ ১৫ সেকেন্ডের মধ্যে মেসেজ আদান প্রদান করা যাবে।

আরও পড়ুন -  Diabetes: আপেল খাবেন ডায়াবেটিসের রোগীরা

আইফোন-১৪ প্রোতে ৬.১ ইঞ্চি ও আইফোন-১৪ প্রো ম্যাক্সে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে থাকছে। ডিপ পার্পল, সিলভার, গোল্ড ও স্পেস ব্ল্যাক লুকে ফোনগুলো পাওয়া যাবে। থাকছে ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি ও ১ ট্যারাবাইট স্টোরেজ এর ভ্যারিয়েন্ট।

আইফোন-১৪ সিরিজে ১২ ম্যাগাপিক্সেলের ক্যামেরা যুক্ত করেছে। দ্রুত প্রযুক্তির সেন্সর যুক্ত করেছে। দ্রুত গতিতে ছবির বিষয়বস্তু নির্বাচন ও ছবি তুলতে সক্ষম এই সিরিজের ফোনগুলো। কম আলোতেও ভালো ছবি তুলতে পারবে আইফোন-১৪।

আরও পড়ুন -  ৫ কিলোমিটারের মধ্যে গোমাংস বিক্রি করা যাবে না, নয়া বিল পেশ

 আইফোন-১৪ এর দাম রাখা হয়েছে ৭৯৯ ডলার। আইফোন-১৪ প্রো ও আইফোন-১৪ প্রো ম্যাক্সে বেশ পরিবর্তন আনা হয়েছে। মূল পরিবর্তন এসেছে ডিসপ্লেতে। আইফোন-১৪ প্রো এর দাম রাখা হয়েছে ৯৯৯ ডলার।

Latest News

Gold Price Today: কেমন রয়েছে আজকে কলকাতার বাজারদর, বৃহস্পতিবার সোনা কিনলে লাভ হবে?

Gold Price Today: কেমন রয়েছে আজকে কলকাতার বাজারদর, বৃহস্পতিবার সোনা কিনলে লাভ হবে? অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক হয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img