39 C
Kolkata
Tuesday, April 23, 2024

প্রায় কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে বিজেপি পরিচালিত চাকনগর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ বিভিন্ন সরকারি প্রকল্পের প্রায় কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে বিজেপি পরিচালিত চাকনগর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে। নিজের প্রাপ্য অধিকার না পেয়ে বাধ্য হয়ে সংশ্লিষ্ট এলাকার এক বেনিফিশিয়ারি গাজোল বিডিওর কাছে সরকারি অর্থ তছরুপ এবং দুর্নীতির অভিযোগ জানিয়েছেন । প্রায় এক কোটি টাকা তছরুপের অভিযোগ সামনে আসতেই ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে গাজোল ব্লকের চাকনগর গ্রাম পঞ্চায়েত এলাকা জুড়ে। গ্রামীণ এলাকার খেটে খাওয়া মানুষদের জন্য রাজ্য সরকার যেভাবে বিভিন্ন পঞ্চায়েত স্তরে অর্থ বরাদ্দ করেছে। তা নিয়েই তছরুপ এবং দুর্নীতির অভিযোগ উঠেছে চাকনগর গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রধানের বিরুদ্ধে।

আরও পড়ুন -  নাকা চেকিং এ বাঁকুড়া জেলা শাসক তথা জেলা নির্বাচন আধিকারিক কে রাধিকা আয়ার

এদিকে অভিযোগের বিষয়টি হাতে পেয়ে নড়েচড়ে বসেছে  গাজোল ব্লক প্রশাসন। পুরো ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন গাজোলের ভিডিও উষ্ণতা মুক্তান। 

এদিকে পঞ্চায়েত ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে,  টিস্যু কালচার এবং এনআরইজিএস প্রকল্পের মাধ্যমে শ্রমিকদের ১০০ দিনের কাজের মাস্টর  রোলের টাকা দেওয়া, কলাগাছ বিলি এবং সেই কলাগাছ পালনের ক্ষেত্রে জালের নেট , বাঁশ, বালতি, সার সব সবকিছু দেওয়ার ব্যবস্থা করেছে রাজ্য সরকার । সংশ্লিষ্ট এলাকার পঞ্চায়েত কর্তৃপক্ষের তরফ থেকেই এই সরঞ্জামগুলি বেনিফিশিয়ারিদের দেওয়ার কথা। কিন্তু চাকনগর গ্রাম পঞ্চায়েতের টিস্যু কালচার একটি স্কিমের জন্য বরাদ্দ হয়েছে ৫১ হাজার ৪২৫ টাকা। এরকম ১০০টি স্কিমের টাকা বেনিফিশিয়ারিদের না দিয়ে তছরুপ করা হয়েছে বলে অভিযোগ। যার পরিমাণ প্রায় ৫১ লাখ টাকা।

আরও পড়ুন -  Neha Bhasin: অভিনেত্রী নেহা পোশাক নিয়ে অস্বস্তি, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে

Latest News

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু।  এই সোশ্যাল মিডিয়ার গুরুত্ব দিনেদিনে বেড়ে চলেছে। এখন সকলে জানেন। সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img