39 C
Kolkata
Tuesday, April 23, 2024

একেই বলে কাঁটো কা টক্কর

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ একেই বলে কাঁটো কা টক্কর। বাস্তবিকই মালদার সেরা স্কুলগুলির মধ্যে চলছে মেধা ভিত্তিক এই তীব্র প্রতিযোগিতা। মাত্র ৭২ ঘণ্টা আগে মাধ্যমিক পরীক্ষায় জেলা তথা রাজ্যের মেধা তালিকায় সেরার স্থান দখল করেছে মালদা জিলা স্কুল ও রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির। এবার উচ্চ মাধ্যমিকে এই দুই স্কুলকে পিছনে ফেলে রাজ্য তথা জেলার অন্যতম সেরা হল অক্রুরমণি করোনেশন ইনস্টিটিউশন। এই স্কুলের দুই ছাত্র নবারুণ সরকার ও নারায়ণ সরকার পেয়েছে যথাক্রমে ৪৯৬ ও ৪৯৫। রাজ্যের সম্ভাব্য মেধা তালিকায় তাদের স্থান চতুর্থ ও পঞ্চম। পিছিয়ে নেই পুরাতন মালদহের পোপড়া ঈশ্বরলাল উচ্চ মাধ্যমিক স্কুলও।

এই স্কুলের প্রাণগোবিন্দ মণ্ডলও পেয়েছে ৪৯৫। অন্যদিকে মালদহে মেয়েদের অন্যতম সেরা স্কুল বার্লো বালিকা উচ্চ বিদ্যালয় মাধ্যমিকের পর চমক দেখাল উচ্চ মাধ্যমিকেও। এই স্কুলের স্নেহা সাটিয়ার পেয়েছে ৪৯৪ নম্বর। বিবেকানন্দ বিদ্যামন্দিরের সর্বোচ্চ নম্বর ৪৮৯ বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। শুক্রবার ফল প্রকাশের পরে নবারুণের হাতে ফুল ও মিষ্টি তুলে দেন জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) উদয়ন ভৌমিক। ছিলেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার যুগ্ম কোঅর্ডিনেটর উত্তম ঘোষ ও মালদহ জেলা পরিষদের সভাধিপরি গৌরচন্দ্র মণ্ডলের প্রতিনিধি শিক্ষক বিমল প্রামাণিক। নবারুণ জানায়, সে নিয়মিত পড়াশোনা করত বেশ কয়েক ঘণ্টা। ভবিষ্যতে সে অধ্যাপনা করতে চায়। মাধ্যমিকের পরে উচ্চ মাধ্যমিকেও সাফল্য আসায় খুশীর হাওয়া জেলা জুড়ে। অক্রুরমণি স্কুলের প্রধানশিক্ষক চঞ্চল ঝাঁ বলেন, আমাদের আশা আরও বেশ কয়েকজন ছাত্র রাজ্যের মেধা তালিকায় প্রথম দশে থাকবে বলে আশা করছি।

আরও পড়ুন -  Brazil: বিশ্বনেতাদের অভিনন্দন, লুলা ফের ব্রাজিলের প্রেসিডেন্ট

Latest News

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু।  এই সোশ্যাল মিডিয়ার গুরুত্ব দিনেদিনে বেড়ে চলেছে। এখন সকলে জানেন। সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img