42 C
Kolkata
Monday, April 29, 2024

চাল চুরির অভিযোগ তুলে চাল বোঝাই গাড়ি আটকালো এলাকাবাসীরা

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের চাল চুরির অভিযোগ তুলে চাল বোঝাই গাড়ি আটকালো এলাকাবাসী। স্থানীয়দের অভিযোগ অঙ্গনওয়াড়ির শিশুদের জন্য বরাদ্দ চাল ওজনে কম দেওয়া হয়। এবং বরাদ্ধ চাল দেওয়া হয় না। ১৩ বছর ধরে এমনই কারচুপি করা হচ্ছে। এদিন এই অভিযোগ ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ইংরেজবাজার পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের উত্তর বালুচর শসান পাড়া আইসিডিএস সেন্টারে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী।

আরও পড়ুন -  Tarun Majumdar: ফেরা হলো না বাড়িতে, প্রয়াত কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদার

বিষয়টি তদারকি করে ঠিকাদার সংস্থার বিরুদ্ধে তিনি একরাশ ক্ষোভ উগরে দেন। পাশাপাশি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি। এলাকাবাসীদের অভিযোগ এই কারচুপি প্রায় ১৩ বছরের। আজ তারা হাতেনাতে চাল এবং ডাল বোঝায় একটি গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে থাকেন। বরাদ্দ চাল মেপে দেখা হয় যেখানে ৫০ কিলো চাল দেওয়ার কথা রয়েছে ৪০ কিলো অন্যদিকে যেখানে ২৫ কিলো ডাল দেওয়ার কথা সেখানে রয়েছে ২২ কিলো কিলো। লকডাউন পরিস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেখানে বলছেন রেশন এবং আইসিডিএস সেন্টারে চুরির অভিযোগ উঠলে করা ব্যবস্থা নেওয়া হবে সেক্ষেত্রে এই সেন্টারের ক্ষেত্রে নেওয়া হচ্ছে না কেন। এর পেছনে ঠিকাদার সংস্থা এবং সুপারভাইজার জড়িত রয়েছে। তবে এই বিষয়ে ঠিকাদার শুভদীপ ত্রিবেদীকে ফোনে করা হলে তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হতে চাননি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন। এ বিষয়ে স্থানীয় এই আইসিডিএস সেন্টারের ম্যাডাম রুমকি চৌধুরী জানান এই কারচুপির অভিযোগ তিনি পেয়েছেন। বিষয়টির প্রতিবাদ করেছিলেন। সুপারভাইজার এবং ঠিকাদারকেও জানিয়েছেন কিন্তু কোন লাভ হয়নি বলে অভিযোগ। অন্যদিকে মোবাইল মারফত যোগাযোগ করার চেষ্টা করা হয় সুপারভাইজার দীপ্তি রায় এবং সিডিপিও শর্মিষ্ঠা সাহার সাথে। কিন্তু তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন -  School: স্কুল চলছে, একজন ছাত্র নিয়েই

Latest News

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো।  আবার শুরু হচ্ছে নতুন ট্রেন পরিষেবা গুয়াহাটি ও নিউ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img