34 C
Kolkata
Sunday, May 5, 2024

পার্লারে না গিয়ে ত্বকের যত্ন

Must Read

  খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ      করোনার সংক্রামণ এড়াতে এখনও অধিকাংশ পার্লার বন্ধ। সঠিক ভাবে ত্বকের যত্নও নিতে পারছেন না। অবসাদে বিবর্ণ ত্বকে হামলা কালচে দাগের। আপনিও তাই দেখে মনমরা। সৌন্দর্য বিশেষজ্ঞরা বলছেন, পার্লার ছাড়াই চাঁদমুখ হতে পারে দাগছোপ কলঙ্কহীন।

স্ক্রাবার চর্চা
আপনি প্রাকৃতিক উপাদান ব্যবহার করে স্ক্রাবার বানাতে পারেন। লাগবে ২ চা-চামচ ওটমিল গুঁড়া, ১ চামচ বাদাম গুঁড়া, আধ চামচ মধু-লেবুর রস এবং ১ চামচ কমলা লেবুর রস। সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। এবার সারা মুখে মেখে হাত দিয়ে আলতো করে মাস্যাজ করুন। মিনিট ১৫ পরে হালকা গরম জলে মুখ ধুয়ে নিন।

আরও পড়ুন -  Weather Update: কবে হবে বৃষ্টি বাংলায়? গরমকে জব্দ করতে, ওয়েদারের লেটেস্ট আপডেট দেখুন

ঠাণ্ডা টি ব্যাগ
লকডাউনের অবসাদে চোখের নীচে কালি? চিন্তা নেই। সাহায্য করবে রান্নাঘরে থাকা টি ব্যাগ। আগের দিন ব্যবহৃত টি ব্যাগ ফ্রিজে রেখে দিন। পরের দিন বাথরুমে আগে বা দুপুরে বিশ্রামের সময় আধ ধণ্টা চোখের ওপর রাখুন।

ফেস প্যাক
দাগছোপহীন ত্বক পেতে বাড়িতেই বানিয়ে নিন ফেস প্যাক। একটি বাটিতে ১ চামচ লেবুর রস, ২ চামচ কমলালেবুর রস, ২ চামচ টমেটোর রস, ২ চামচ বেসন নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মুখে, ঘাড়ে, হাতে মেখে রেখে দিন মিনিট ১০। তারপর আলতো হাতে ঘষে তুলে করে নিন বা ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে নিন।

আরও পড়ুন -  Kiara Advani: বিমানবন্দরে ফ্রেমবন্দি কিয়ারা শেষ বারের মতো, বিয়ের আগে

টোনার
টোনার দাগমুক্তির ভালো উপায়। একটি পাত্রে এক চামচ আপেল সিডার ভিনেগার এবং জল মেশান। এবার তা তুলায় ভিজিয়ে এই মিশ্রণ যেখানে কালো দাগ সেখানে লাগিয়ে রাখুন। মিনিট তিনেক রেখে হালকা গরম জল দিয়ে ধুয়ে নিন।

কাঁচা দুধ
দুধের ল্যাকটিক অ্যাসিড ত্বককে উজ্জ্বল করতে যথেষ্ট সাহায্য করে। তাই তুলায় করে রোজ কাঁচা দুধ লাগান সারা মুখে এবং শরীরের যেখানে যেখানে কালচে চোপ পড়েছে সেখানে। প্রতিদিন দিনে দুবার কাঁচা দুধ ব্যবহার করলে দাগ কমতে থাকবে।

আরও পড়ুন -  ২৪তম প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন ইলেক্ট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের

আলুর রস
আলুতে এজাইলিক অ্যাসিড রয়েছে যা দাগ, পিগমেন্টেশন কমায়। হ্রাস করতে সহায়তা করতে পারে। তাই আলুর রস নিয়মিত কালচে ত্বকে ঘষলেও উপকার পাবেন। শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে নিন।

অ্যালোভেরা জেল
একটি বাটিতে ২ চামচ অ্যালোভেরা জেল এবং ১ চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি ৫-১০ মিনিট ভালো করে ফেটান। তারপর কালচে হয়ে যাওয়া অংশে লাগিয়ে না শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে দিন। শেষে হালকা গরম জলে ভালো করে ধুয়ে ময়েশ্চারাইজার মেখে নিন। ছবি – সংগৃহীত।

Latest News

Web Series: জামাই মিটিয়ে দিলেন শাশুড়ির গোপন চাহিদা, সিরিজের সব দৃশ্য রয়েছে সাহসিকতার চরম সাহস

Web Series: জামাই মিটিয়ে দিলেন শাশুড়ির গোপন চাহিদা, সিরিজের সব দৃশ্য রয়েছে সাহসিকতার চরম সাহস।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img