33 C
Kolkata
Tuesday, April 23, 2024

Elon Musk: টুইটার কিনছেন ইলন মাস্ক, ৪৪ বিলিয়ন ডলারে

Must Read

ইলন মাস্কের ৪৪ বিলিয়ন ডলারের অধিগ্রহণ প্রস্তাব গ্রহণ করেছে টুইটারের পরিচালনা পর্ষদ। সোমবার (২৫ এপ্রিল) টুইটার এ ঘোষণা করেছে।

দুই সপ্তাহ আগে ইলন মাস্ক মন্তব্য করেছিলেন, টুইটারে অসাধারণ সম্ভাবনা রয়েছে, তিনি তা উদ্ঘাটন করবেন। সে অনুযায়ী টুইটার কিনতে যাচ্ছেন মার্কিন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এই কর্মকর্তা।

এছাড়াও টুইটারে কন্টেন্ট রেস্ট্রিকশন ও ফেক অ্যাকাউন্ট নির্মূলে ধারাবাহিক পরিবর্তন আনার ঘোষণা করেছেন ইলন মাস্ক।

 তবে শেষ পর্যন্ত চুক্তি করায় এখন বিষয়টির অনুমোদনের জন্য শেয়ারহোল্ডারদের ভোট নেয়া হবে।

আরও পড়ুন -  Short Film: গোপন খেলায় মাতলেন যুবক বন্ধুর স্ত্রীর সাথে, ঘনিষ্ঠ দৃশ্যের শর্ট ফিল্মটি একা একা দেখবেন

এদিকে টুইটার কিনে নিতে ইলন মাস্কের চুক্তির খবরে শেয়ারবাজারে কিছু সময় কোম্পানিটির লেনদেন বন্ধ থাকে। পরে পুনরায় লেনদেন চালু হলে শেয়ারের দাম ৬ শতাংশ বেড়ে যায়।

 বিবৃতিতে ইলন মাস্ক বলেন, কার্যকর গণতন্ত্রের ভিত্তি বাকস্বাধীনতা এবং টুইটার হলো ডিজিটাল টাউন স্কোয়ার, যেখানে মানুষের ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে বিতর্ক হয়।

ইলন মাস্ক টুইটার অধিগ্রহণ করতে কয়েকদিন আগেই একটি অর্থায়ন প্যাকেজ ঘোষণা করেছিলেন। তার ওই প্রস্তাবের পর টুইটারের নির্বাহী পর্ষদ এটি নিয়ে গুরুত্বের সঙ্গে চিন্তা-ভাবনা শুরু করে। টুইটারের অনেক অংশীদার চুক্তির সুযোগ হাতছাড়া না করার জন্য কোম্পানিটির প্রতি আহ্বান জানায়।

আরও পড়ুন -  Mia Khalifa: মিয়া খলিফা কেঁদে ফেললেন কেন ?

মাস্ক এতদিন টুইটারের ৯ দশমিক ১ শতাংশ শেয়ারের মালিক ছিলেন। তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমটির দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার।

ফোর্বসের তথ্য অনুযায়ী ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ আনুমানিক ২৭৩ দশমিক ৬ বিলিয়ন ডলার। তিনি গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলা ছাড়াও মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেসএক্স পরিচালনা করছেন।

আরও পড়ুন -  Twitter: ইলন মাস্ক, টুইটার কিনে নিতে চায়

 ইলন মাস্ককে পরিচালনা বোর্ডে যোগ দেয়ার আহ্বান জানিয়েছিল টুইটার। কিন্তু স্পেসএক্স টুইটারের সেই আহ্বান নাকচ করে দেয়। অন্যদিকে আগে টুইটারের বোর্ড অব ডিরেক্টরস মাস্কের প্রস্তাবের বিরোধিতা করে নতুন একটি ধারা তৈরি করেছিল, যা মাস্কের পক্ষে বাজারের মাধ্যমে কোম্পানির ১৫ শতাংশের বেশি শেয়ার কিনে নেয়াকে কঠিন করে তুলছিল।

গত শুক্রবার কোম্পানির বেশ কয়েকজন শেয়ারহোল্ডারের সঙ্গে মাস্কের সাক্ষাতের পর টুইটারের পরিচালনা পর্ষদের চিন্তা-ভাবনায় পরিবর্তন আসে।

Latest News

Short Film: ঘনিষ্ঠ দৃশ্য অবৈধ সম্পর্কের সাথে, এই শর্ট ফিল্মের মজা নিতে আগে দরজা বন্ধ করুন

Short Film: ঘনিষ্ঠ দৃশ্য অবৈধ সম্পর্কের সাথে, এই শর্ট ফিল্মের মজা নিতে আগে দরজা বন্ধ করুন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img