40 C
Kolkata
Monday, May 20, 2024

আংশিক লকডাউন প্রথম দিন থেকে রাজ্য পুলিশের কড়া নজরদারি,সমস্ত মানুষকে সচেতন করতে বিভিন্ন এলাকায় এলাকায় মাইকিং

Must Read

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ ১লা মে থেকে রাজ্যের মুখ্য সচিব ঘোষণা করেন, করোনার বৃদ্ধির জেরে আপাতত রাজ্যে আংশিক লকডাউন। কিন্তু সরকারি এই ঘোষণা কে সাধারণ মানুষ যে তোয়াক্কা করে না তার প্রতিরূপ দেখা গেল জায়গায় জায়গায়।

যেখানে নিয়মাবলীতে সরাসরি বলা হয়েছিল সকাল ৭ টা থেকে বেলা ১০টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে ৫টা বাজার হাট খোলা থাকবে। কিন্তু সময়সীমার কোনো প্রকার পাত্তা দিলো না ব্যাবসায়ীরা। বারাবনি বিধানসভার অন্তর্গত সালানপুর,রূপনারায়ানপুর,দোম হানি,বারাবনি,দেন্দুয়া এবং চিত্তরঞ্জন সহ বিভিন্ন এলাকায় সময়সীমার উর্ধে দোকানপাট, সবজি বাজার খোলা ছবি ধরা পড়ল। যেখানে এই অঞ্চল গুলিতে করোনার প্রকোপ হুহু করে বেড়ে চলেছে দিনের পর দিন সেই জায়গায়।

আরও পড়ুন -  পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলা

বারাবনি বিধানসভার কোন দোকানদার সাধারণ মানুষ এই নিয়ম পালন করছেন না। এই ঘটনা দেখে স্থানীয় প্রশাসনের তরফ থেকে পুলিশ এসে সমস্ত বাজারে মাইকিং করেন এবং সাধারণ মানুষকে সচেতন করে দোকান বন্ধ করতে অনুরোধ করেন। সঙ্গে একথাও বলা হলো মাইকিং এর মাধ্যমে পরবর্তী ক্ষেত্রে এই নিয়ম যে বা যারা মানবে না প্রশাসন তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন -  Nuclear Weapons: ইরানকে নিয়ে চরম উৎকণ্ঠায় আছে যুক্তরাষ্ট্র, পরমাণু অস্ত্র তৈরি করে ফেলবে

এই প্রসঙ্গে এক ব্যবসায়ী বলেন, তাদের দোকান খুলতে প্রায় ১০টা বেজে যায় তবে তারা দোকানে কি বিক্রি করবে ? এর থেকে ভালো এক বেলা দোকান খোলা হোক আর এক বেলা বন্ধ করে দেওয়া হোক।

আরও পড়ুন -  দুর্গাপূজার বোনাস এর দাবিতে ডাবর কয়লা খনির উৎপাদন ও পরিবহন বন্ধ

তাছাড়া এইদিন পুলিশের তরফে জানানো হয়, সাধারণ মানুষকে সচেতনতা যদি না বৃদ্ধি পায়,কেউ যদি নিজে থেকে এই সব নিয়ম না মানে তাহলে প্রশাসন এইভাবে প্রচার করেও বা দোকান বন্ধ করে কোন লাভ হবে না।তাই অনুরোধ সচেতন থাকুন নিজে বেঁচে থাকুন এবং অপরকে বাঁচিয়ে রাখুন।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img