31 C
Kolkata
Sunday, May 19, 2024

গরমের স্বস্তি, পাকা – কাঁচা আমের শরবত বাড়িতে বানিয়ে ফেলুন খুব সহজে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   প্রচণ্ড গরমে জনজীবন অতিষ্ঠ। চারদিকেই এখন আমের গন্ধ ভেসে বেড়াচ্ছে। করোনা মহামারির মধ্যে পাল্লা দিয়ে বাড়ছে সিজন্যাল রোগবালাইও। এই সময় সুস্থতার জন্য সঠিক খাদ্যাভ্যাসের বিকল্প নেই। তীব্র গরমের ক্লান্তি দূর করতে পান করতে পারেন ঠাণ্ডা মেশানো আমের শরবত। এটি শরীর ঠাণ্ডা রাখবে ও স্বস্তি দেবে গরমে।

আরও পড়ুন -  Cabbage Juice: বাঁধাকপির জুস ওজন কমিয়ে দেয়

উপকরণঃ দুটি আম, ১ চা চামচ ঠাণ্ডা সিরাপ, এক চা চামচ চিনি, ১ কাপ গাঢ় দুধ, পরিমাণ মতো আমন্ড, সামান্য পেস্তা, সামান্য জাফরান।

প্রণালীঃ দুটো আম, মিষ্টি আম ছোট ছোট টুকরো করে কেটে মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার এই আমরস দিয়ে শরবত তৈরু করার জন্য আগে দুধ ভালো করে জ্বাল দিয়ে ঘন করে নিন। তারপর ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিন। খাওয়ার খানিক আগে ফ্রিজ থেকে দুধ বের করে নিয়ে ভালোভাবে নেড়ে চিনি মেশান। তারপর বাকি সব উপকরণ এক এক করে মিশিয়ে নিন।

আরও পড়ুন -  অঙ্কুশ-ঐন্দ্রিলা, এই জনপ্রিয় জুটি গাঁটছাড়া বাঁধার আগেই জলের মধ্যে অন্তরঙ্গ মুহূর্ত'র দৃশ্য

প্রতিটি উপকরণ ভালো করে মেশার পরেই পরেরটি যোগ করুন। এবার একেবারে ঠাণ্ডা করে নিন। গ্লাসে ঢেলে মিহি করে কুচিয়ে নেয়া বাদামের টুকরো সাজিয়ে পরিবেশন করুন সুস্বাদু আমের শরবত।

আরও পড়ুন -  Pedicure: পেডিকিউর করুন ঘরে

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img