33 C
Kolkata
Sunday, May 19, 2024

কোভিড-১৯এর মোকাবিলা করার জন্য আরসিএফ একটি নতুন পণ্য তৈরি করল : আইসো প্রোপাইল অ্যালকোহল (আইপিএ) ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কোভিড-১৯ মহামারীর মোকাবিলায় কেন্দ্রীয় রসায়ন ও সার মন্ত্রকের অধীনস্থ রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা ‘রাষ্ট্রীয় কেমিক্যাল্স অ্যান্ড ফার্টিলাইজার্স লিমিটেড’ (আরসিএফ) আইপিএ ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার- আরসিএফ সেফ্রোলা বাজারে নিয়ে এসেছে। আরসিএফ সূত্রে জানানো হয়েছে হাত পরিষ্কার করার এই জেলটি ত্বকের বিশেষ যত্ন নেবে। এটি আইসো প্রোপাইল অ্যালকোহল এবং অ্যালোয় ভেরা নির্যাস থেকে তৈরি করা হয়েছে। ভিটামিন-ই সমৃদ্ধ এই হ্যান্ড স্যানিটাইজারটিতে লেবুর গন্ধ মেশানো আছে।

আরও পড়ুন -  বেলি ডান্স সুন্দরী যুবতীর, ‘আফগান জালেবি’, ভক্তরা দেখে ঘায়েল, Dance Video

এই হাত পরিষ্কারের জেলটি যেন চুঁইয়ে না পড়ে সেরকম বোতলে ভর্তি করে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। ৫০ মিলিলিটার জেলের দাম সর্বোচ্চ ২৫ টাকা এবং ১০০ মিলিলিটার জেলের দাম সর্বোচ্চ ৫০ টাকা ধার্য করা হয়েছে।

আরও পড়ুন -  রাসেল ব্র্যান্ডের বিরুদ্ধে, ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ

এই মহামারীর মোকাবিলায় বাজারে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা মেটাতে আরসিএফ-এর এই উদ্যোগ। ‘মিনি রত্ন’ সংস্থা আরসিএফ দেশে প্রথম সারির সার উৎপাদন সংস্থা। ভারতের গ্রামে গ্রামে ‘উজ্জ্বলা’ ব্র্যান্ডের ইউরিয়া ও ‘সুফলা’ ব্র্যান্ডের কমপ্লেক্স ফার্টিলাইজার যথেষ্ট জনপ্রিয়। এছাড়াও ডাই, চর্মশিল্প এবং ওষুধ শিল্পের বিভিন্ন উপাদান আরসিএফ উৎপাদন করে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Sonam Kapoor: সোনাম কাপুর মা হলেন, কাপুর পরিবারে খুশির বন্যা

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img