26 C
Kolkata
Thursday, May 9, 2024

সিবিডিটি করদাতাদের ৩১ মার্চ পর্যন্ত রিফান্ড হিসেবে ২.৬২ লক্ষ কোটি টাকার বেশি মিটিয়ে দিয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   কোভিড-১৯ মহামারীর দরুণ ২০২০-২১ অর্থবর্ষে সমগ্র বিশ্ব এমনকি ভারতও বহু চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। তাই সরকার মহামারীর প্রভাবের দরুণ সাধারণ মানুষের আর্থিক সমস্যা কিছুটা দূর করতে একাধিক উদ্যোগ নেয়। এই লক্ষ্যে করদাতাদের অবিলম্বে কিছুটা সারাহা করে দিতে সরকার ব্যক্তি বিশেষ ও ব্যবসায়িক প্রতিষ্ঠান উভয়ের ক্ষেত্রেই বকেয়া কর সংক্রান্ত বিষয়গুলি মেটাতে তৎপর হয়ে উঠে।

আরও পড়ুন -  Weather: বাংলার আবহাওয়া, ঝমঝমিয়ে বৃষ্টি এইসব জেলায়

কেন্দ্রীয় প্রত্যক্ষ কর পর্ষদ (সিবিডিটি) সেই অনুসারে গত বছরের পয়লা এপ্রিল থেকে এ বছরের ৩১ মার্চ পর্যন্ত সময়ে ২ লক্ষ ৩৮ হাজারের বেশি করদাতাকে রিফান্ড হিসেবে ২ লক্ষ ৬২ হাজার কোটি টাকার বেশি মিটিয়ে দিয়েছে। গতবার করদাতাদের মেটানো রিফান্ডের পরিমাণ ছিল ১ লক্ষ ৮৩ হাজার কোটি টাকা, যা এবার প্রায় ৪৩.২ শতাংশের বেশি। আয়কর বিভাগ ২ কোটি ৩৪ লক্ষ ২৭ হাজারের বেশি ব্যক্তি বিশেষের ক্ষেত্রে প্রায় ৮৭ হাজার ৭৪৯ কোটি টাকা এবং ৩ লক্ষ ৪৬ হাজার ১৬৪টি কর্পোরেট ক্ষেত্রে প্রায় ১ লক্ষ ৭৪ হাজার ৫৭৬ কোটি টাকা কর্পোরেট কর রিফান্ড হিসেবে মিটিয়ে দিয়েছে।

আরও পড়ুন -  T20 World Cup 2022: বৃষ্টির পেটে গেলো, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ম্যাচটিও

মহামারীর দরুণ আর্থিক সমস্যা দূর করতে সরকারের বিভিন্ন কার্যকর প্রয়াসের পাশাপাশি সিবিডিটি করদাতাদের বকেয়া রিফান্ড দ্রুত মিটিয়ে দিতে যথাযথ উদ্যোগ গ্রহণ করে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  পুলিশ অফিসারের ঠোঁট থেকে কেক খেলেন পরীমনি, ঘনিষ্ঠ ভিডিও ফাঁস হতেই ভাইরাল

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img