35 C
Kolkata
Monday, May 6, 2024

মহারাষ্ট্র, পাঞ্জাব, কেরল, কর্ণাটক, ছত্তিশগড় এবং গুজরাটে আক্রান্তের ঘটনায় বৃদ্ধি; দৈনিক আক্রান্তের নিরিখে এই রাজ্যগুলিতে হার প্রায় ৮১ শতাংশ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ     দেশে ৫.৩১ কোটি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় ২৩ লক্ষেরও বেশি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে।

মহারাষ্ট্র, পাঞ্জাব, কেরল, কর্ণাটক, ছত্তিশগড় ও গুজরাট – এই ৬টি রাজ্যে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান। এই রাজ্যগুলিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হার ৮০.৬৩ শতাংশ। দেশে গত ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৪৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে একদিনেই সর্বাধিক ৩১ হাজার ৮৫৫ জন আক্রান্ত। পাঞ্জাবে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬১৩ এবং কেরলে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৬৫ জন।

উপরোক্ত ৬টি রাজ্য ছাড়াও মধ্যপ্রদেশ, হরিয়ানা, দিল্লি ও রাজস্থানেও দৈনিক আক্রান্তের ঘটনা ক্রমশ বাড়ছে। দেশে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৯৫ হাজার ১৯২, যা মোট আক্রান্তের কেবল ৩.৩৫ শতাংশ। অবশ্য, গত ২৪ ঘণ্টায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৩৭৫টি কমেছে।

আরও পড়ুন -  Google: টেক জায়ান্ট গুগল, খরচ কমানোর ঘোষণা

মহারাষ্ট্র, কেরল ও পাঞ্জাব – এই তিনটি রাজ্যে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার ৭৪.৩২ শতাংশ। কেবল মহারাষ্ট্রেই আক্রান্তের হার ৬২.৯১ শতাংশ।

দেশে আজ সকাল ৭টা পর্যন্ত প্রাথমিক তথ্য অনুযায়ী, ৫ কোটি ৩১ লক্ষ ৪৫ হাজার ৭০৯টি টিকার ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৯ লক্ষ ৮০ হাজার ৮৪৯ জন স্বাস্থ্য কর্মী প্রথম ডোজ, ৫৫ লক্ষ ৬১ হাজার ৭৯০ জন স্বাস্থ্য কর্মী দ্বিতীয় ডোজ পেয়েছেন। অন্যদিকে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে অগ্রভাগে থাকা ৮৪ লক্ষ ৭৮ হাজার ৪৭৮ জন কর্মী প্রথম ডোজ এবং ৩২ লক্ষ ৩৭ হাজার ৩৮১ জন কর্মী দ্বিতীয় ডোজ পেয়েছেন। নির্দিষ্ট কিছু উপসর্গবিশিষ্ট ৪৫ বছরের বেশি বয়সী ৫১ লক্ষ ৩১ হাজার ৯৪৯ জন সুফলভোগী এবং ৬০ বছরের বেশি বয়সী ২ কোটি ৩২ লক্ষ ৫৫ হাজার ২৬২ জন সুফলভোগী প্রথম ডোজ পেয়েছেন।

আরও পড়ুন -  Aryan Khan: ২৩ বছর আগের ভবিষ্যৎবাণী মিলে গেল !

দেশে কোভিড-১৯ টিকাকরণ কর্মসূচির ৬৮তম দিনে (২৪ মার্চ) ২৩ লক্ষ ৩ হাজার ৩০৫টি টিকার ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ২১ লক্ষ ১৩ হাজার ৩২৩ জন সুফলভোগী প্রথম ডোজ এবং ১ লক্ষ ৮৯ হাজার ৯৮২ জন সুফলভোগী দ্বিতীয় ডোজ পেয়েছেন। ৮টি রাজ্যে ৫ কোটি ৩১ লক্ষ ৪৫ হাজার ৭০৯টি টিকার ডোজ দেওয়া হয়েছে, যা সারা দেশে প্রদেয় টিকার ডোজের মধ্যে প্রায় ৬০ শতাংশ।

দেশে আজ করোনায় সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১২ লক্ষ ৩১ হাজার ৬৫০। জাতীয় স্তরে সুস্থতার হার ৯৫.২৮ শতাংশ। দেশে গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪৯০ জন আরোগ্য লাভ করেছেন। এর ফলে, মোট সুস্থতার সংখ্যা এবং সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আজ বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮ লক্ষ ৩৬ হাজার ৪৫৮।

আরও পড়ুন -  ভুনা খিচুড়ি রেসিপি: একটি আনন্দদায়ক বাঙালির আরামদায়ক খাবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬টি রাজ্যেই মৃত্যু হার ৭৮.৪৯ শতাংশ। কেবল মহারাষ্ট্রেই একদিনে মৃত্যু হয়েছে ৯৫ জনের। পাঞ্জাবে মারা গেছেন ৩৯ জন এবং ছত্তিশগড়ে মৃত্যু হয়েছে ৩৯ জনের।

দেশে গত ২৪ ঘণ্টায় ১৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে করোনায় মৃত্যুর খবর নেই। এই রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মধ্যে রয়েছে – জম্মু ও কাশ্মীর, গোয়া, উত্তরাখন্ড, ওডিশা, লাক্ষাদ্বীপ, লাদাখ, সিকিম, ত্রিপুরা, মেঘালয়, মিজোরাম, আন্দামান ও নকোবর দ্বীপপুঞ্জ, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড প্রভৃতি। সূত্র – পিআইবি।

Latest News

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী।  এখন নতুন প্রজন্মের সামনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img