38 C
Kolkata
Saturday, May 18, 2024

যথাযোগ্য মর্যাদায় পালিত হল বিশ্ব জল দিবস

Must Read

সৌমী মণ্ডল, খবরইন্ডিয়াঅনলাইন, বাঁকুড়াঃ
জঙ্গলমহলের মটগোদা অঞ্চলের মুড়াজোড় প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে। অনুষ্ঠানের শুরুতে প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে প্রভাত ফেরীতে অংশগ্রহণ করেন বিদ্যালয়ের ছাত্র ছাত্রী থেকে শুরু করে অভিভাবক অভিভাবিকা ও অতিথিবৃন্দ। বিদ্যালয় প্রাঙ্গনে জলের প্রয়োজনীয়তা ও সংরক্ষণ নিয়ে দীর্ঘ আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অতিথিদের সম্মানিত করার সাথে সাথে বিদ্যালয়ের এক ছাত্রকেও উৎসাহিত সম্মানিত করা হলো কারণ এই ক্ষুদে ছাত্রটি বিদ্যালয়ের ভেঙ্গে পড়া প্রাচীর নির্মাণের জন্য তার জমানো টাকা থেকে একশত এক টাকা দান করেছিল যা এলাকায় দৃষ্টান্ত স্থাপন করেছে। উপস্থিত ছিলেন বিশিষ্ট যোগ শিক্ষিকা ও সমাজসেবী শ্যামলি বিশ্বাস, শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক সাধন কুমার মণ্ডল, মটগোদা গ্রাম পঞ্চায়েত প্রধান সত্য মল্ল, শিক্ষক রাধামাধব মুখার্জি, শিক্ষক তথা সমাজসেবী শক্তি মহাপাত্র, রাইচরণ মুর্মু, আনন্দ মোহন মন্ডল, স্বরূপ মন্ডল এবং বিকাশ চন্দ্র মন্ডল প্রমূখ। সকলেই জলের প্রয়োজনীয়তা উপকারিতা ও সংরক্ষণ নিয়ে দীর্ঘ আলোচনা করেন।

আরও পড়ুন -  শেষ রবিবারের প্রচারে জমজমাট জঙ্গলমহল

বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরীক্ষিত কামিল্যা বলেন, বিভিন্ন সমাজ সচেতনতামূলক শিবির আমরা বিদ্যালয়ের পক্ষ থেকে করে থাকি কিন্তু এ বছর করোনা পরিস্থিতির কারণে এক বছর ধরে কোন রকম অনুষ্ঠান করতে পারিনি, এবারে গ্রামবাসীদের সাথে আলোচনা করে বিশ্ব জল দিবস উদযাপন করলাম। উল্লেখ্য গ্রামবাসীদের সক্রিয় সহযোগিতায় আজ বিদ্যালয় প্রাঙ্গন একটি অত্যন্ত মনোরম পরিবেশের সৃষ্টি হয়েছে। গ্রামবাসীদের দানে চারটি মনীষীর মূর্তি বসানো হয়েছে যা জঙ্গলমহলের প্রাথমিক বিদ্যালয় গুলোর মধ্যে শ্রেষ্ঠত্বের দাবি রাখে।

আরও পড়ুন -  বঙ্গভঙ্গ নয় বঙ্গ চায় সঙ্গ, শিলিগুড়ি থেকে বার্তা মুখ্যমন্ত্রীর

Latest News

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে।  ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img