34 C
Kolkata
Sunday, May 19, 2024

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের ৭৭.৭ শতাংশই হয়েছে মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং মধ্যপ্রদেশে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ
এ পর্যন্ত ৪.৪ কোটির বেশি কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় ২৫ লক্ষের বেশি টিকা দেওয়া হয়েছে
দেশে কয়েকটি রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণের হার যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের ৭৭.৭ শতাংশই হয়েছে মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং মধ্যপ্রদেশে। নতুন করে ৪৩.৮৪৬ জন সংক্রমিত হয়েছেন। নতুন সংক্রমিতদের মধ্যে ৮৩.১৪ শতাংশই ৬টি রাজ্যের বাসিন্দা। নতুন করে মহারাষ্ট্রে ২৭,১২৬ জন, পাঞ্জাবে ২৫৭৮ জন এবং কেরালায় ২০৭৮ জন সংক্রমিত হয়েছেন।

আরও পড়ুন -  Theft: হাসপাতাল চত্বরের স্নানাগার থেকে ফের চুরি, মালদা মেডিকেল কলেজ হাসপাতাল

দেশে ৪,৪৬,০৩,৮৪১টি করোনা টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৭,৭৯,৯৮৫ জন স্বাস্থ্যকর্মী প্রথম ডোজ, ৪৮,৭৭,৩৫৬ জন স্বাস্থ্যকর্মী দ্বিতীয় ডোজ, ৮০,৮৪,৩১১ জন প্রথম সারিতে থাকা যোদ্ধা প্রথম ডোজ এবং ২৬,০১,২৯৮ জন সামনের সারিতে থাকা স্বাস্থ্যকর্মী দ্বিতীয় ডোজ পেয়েছেন। ৬০ বছরের ঊর্দ্ধে যাঁদের বয়স তাদের মধ্যে ১,৭৬,২৭,৪১৮ জন এবং যাঁদের বয়স ৪৫-৬০এর মধ্যে অথচ বিভিন্ন জটিল অসুখে ভুগছেন এরকম ৩৬,৩৩,৪৭৩ জন টিকার প্রথম ডোজ পেয়েছেন।

আরও পড়ুন -  ঘোষণা করল যুক্তরাজ্য, ওয়াগনার সন্ত্রাসী সংগঠন

টিকাকরণের ৬৪তম দিনে ২০ মার্চ ২৫,৪০,৪৪৯ জনকে টিকা দেওয়া হয়েছে।

ভারতে ৩,০৯,০৮৭ জন সংক্রমিত বর্তমানে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২০,৬৯৩ জন। অন্যদিকে আজকের হিসেবে ভারতে ১,১১,৩০,২৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন। জাতীয় সুস্থতার হার ৯৫.৯৬ শতাংশ। নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ২২,৯৫৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৯৭ জন সংক্রমণে মারা গেছেন। এরমধ্যে ৮৬.৮ শতাংশ ঘটনা ঘটেছে ৬টি রাজ্যে। নতুন করে মহারাষ্ট্রে ৯২, পাঞ্জাবে ৩৮ এবং কেরালায় ১৯ জন মারা গেছেন।

আরও পড়ুন -  Kovid-19: কোভিড-১৯ এর বিষয়ে সর্বশেষ তথ্য

রাজস্থান, আসাম, গোয়া, উত্তরাখন্ড, ওড়িশা, ঝাড়খন্ড, লাক্ষ্মাদ্বীপ, সিকিম, পুদুচেরী, নাগাল্যান্ড, ত্রিপুরা, লাদাখ, মণিপুর, মিজোরাম, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অরুণাচলপ্রদেশ দাদরা-নগর হাভেলী-দমন-দিউ౼ এই ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিডের কারণে নতুন কোনো মৃত্যুর খবর নেই। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img