37 C
Kolkata
Friday, May 17, 2024

মহারাষ্ট্র, কেরালা, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং তামিলনাড়ুতে প্রতিদিনই নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ      মহারাষ্ট্র, কেরালা, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং তামিলনাড়ুতে প্রতিদিনই নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুনকরে আক্রান্তের পরিমাণ দাঁড়িয়েছে ৮৬.২৫ শতাংশ। এর পাশাপাশি গত ২৪ ঘন্টায় মোট ১৮,৫৯৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

মহারাষ্ট্রে নতুন করে আক্রান্তের সংখ্যা সর্বাধিক বেড়ে হয়েছে ১১,১৪১ জন। কেরালায় মোট আক্রান্তের সংখ্যা ২,১০০ এবং পাঞ্জাবে ১,০৪৩ জন। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে করোনা প্রতিরোধে রোজই আক্রান্ত রাজ্যগুলির সঙ্গে উচ্চপর্যায়ের পর্যালোচনা করা হচ্ছে। স্বাস্থ্য সচিবের পক্ষ থেকেও প্রতি সপ্তাহে পর্যালোচনা বৈঠক করা হচ্ছে। রোগ সংক্রমণ প্রতি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্যগুলিকে পরামর্শ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  Mizoram: ৮ শ্রমিকের মৃত্যু পাথর কোয়ারি ধসে, মিজোরামে

সম্প্রতি, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে করোনা নিয়ন্ত্রণে সাহায্য করতে উচ্চ পর্যায়ের জনস্বাস্থ্য সংক্রান্ত বিশেষজ্ঞ দল মহারাষ্ট্র ও পাঞ্জাবে পাঠানো হয়েছে।

এছাড়াও, মহারাষ্ট্র, কেরালা, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ, গুজরাট, পাঞ্জাব, কর্ণাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ এবং জম্বু কাশ্মীরে করোনা সংক্রমণ ঠেকাতে উচ্চপর্যায়ের প্রতিনিধিদল রয়েছে।

আরও পড়ুন -  Horoscope: আজ ৪ই সেপ্টেম্বর, রাশিফল

এদিকে, ভারতের সক্রিয় ভাবে করোনা আক্রান্তের সংখ্যা আজ ১,৮৮,৭৪৭-এ গিয়ে পৌঁছেছে। মোট আক্রান্তের চেয়ে সক্রিয়ভাবে আক্রান্তের পরিমাণ দাঁড়িয়েছে ১.৬৮ শতাংশ। দেশে এ পর্যন্ত ২২ কোটি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। আজ সকাল ৭টা পর্যন্ত সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ২.০৯ কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।

গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে সারাদেশে মোট ৯৭ জনের মৃত্যু হয়েছে। দেশের ১৮ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজনেরও মৃত্যু হয়নি।

আরও পড়ুন -  অভিষেক বন্দ্যোপাধ্যায় পুজো দিয়ে প্রচার শুরু করলেন, ভবানীপুরে উপনির্বাচন

এই রাজ্যগুলির মধ্যে রয়েছে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অরুণাচল প্রদেশ, আসাম, চন্ডিগড়, দমন এবং দিউ, দাদরা এবং নগর হাবেলি, গোয়া, হরিয়ানা, হিমাচল প্রদেশ, লাদাখ, মনিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, ওড়িশা, পন্ডিচেরি, রাজস্থান, সিকিম এবং ত্রিপুরা। সূত্র – পিআইবি।

Latest News

Weather Forecast: আজকে কমবে গরম বিকেলের পর, রাজ্যের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে

Weather Forecast: আজকে কমবে গরম বিকেলের পর, রাজ্যের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img