26 C
Kolkata
Tuesday, May 21, 2024

সুরক্ষা ও স্বনির্ভরতায় এখন মহিলারা অনেকটাই সচ্ছল

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ
আজ সোমবার আন্তর্জাতিক নারী দিবস। আর সে ক্ষেত্রে সুরক্ষা ও স্বনির্ভরতায় এখন মহিলারা অনেকটাই সচ্ছল। সংসারের অভাব থাকলেও অনেক ক্ষেত্রে লোকলজ্জায় পারিবারিক চাপে কাজ করার উদ্যোগ বা মানসিকতা তৈরি করতে পারতেন না।

বহু দুঃস্থ এবং মধ্যবিত্ত পরিবারের মহিলারা। কিন্তু আজকে তারা রুজি-রোজগারের টানে এবং সংসারের অর্থ উপার্জনের ক্ষেত্রে বিভিন্ন পেশায় এগিয়ে এসেছেন। অনেক মহিলারা আবার স্বামীদের সাথে একজোট হয়ে বিভিন্ন রকম কাজে সাথে যুক্ত হয়েছেন। নারী দিবসের প্রাক্কালে এরকমই কিছু দৃশ্য উঠে এলো পুরাতন মালদা পুরসভা এবং কয়েকটি গ্রাম পঞ্চায়েত এলাকায়।

আরও পড়ুন -  Malala Yousafzai: তালেবানের প্রতি আহ্বান জানিয়েছেন মালালা ইউসুফজাই, আফগান মেয়েদের স্কুলে যেতে দিন

যেখানে এখন নারীদেরই এক প্রকার জয়জয়কার। ইটভাটার শ্রমিক থেকে ইলেকট্রিক মিস্ত্রি, পেট্রলপাম্পের মহিলা কর্মী থেকে মাটি কাটার কাজে যুক্ত হয়েছেন অনেক মহিলারা। কেউ সরকারি প্রকল্পের ১০০ দিনের কাজের মাধ্যমে মাটি কাটছেন।

আরও পড়ুন -  কুখ্যাত এক গোয়েন্দা, ওয়াগনার গ্রুপের প্রধান হচ্ছেন

আবার কেউ বেসরকারি সংস্থায় কাজ করে নিজেদের স্বনির্ভর করে তুলেছেন। তবে এদের কাছে নারী দিবসের কথাটা অবশ্য অজানাই বলতে হবে। কিন্তু এখন এরকমই দুঃস্থ এবং মধ্যবিত্ত ঘরের অনেক মহিলারাই পরিশ্রম করে রুজি রোজগারের পথ বেছে নিয়েছেন।

আরও পড়ুন -  নারী দিবসে ভোট প্রচারে প্রাক্তন বিধায়ক শ্যামল সাঁতরা

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img