30 C
Kolkata
Thursday, May 16, 2024

ভারতের আরও একটি অভাবনীয় মাইলফলক অর্জন – সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪০ দিন পর ৪ লক্ষের নীচে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারত আজ আরও একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আজ ৪ লক্ষের নীচে নেমে ৩ লক্ষ ৯৬ হাজার ৭২৯ হয়েছে। এই সংখ্যা মোট করোনায় আক্রান্তের সংখ্যার কেবল ৪.১ শতাংশ। এমনকি, আক্রান্তের এই সংখ্যা ১৪০ দিন পর সর্বনিম্ন। দেশে গত ২০শে জুলাই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষ ৯০ হাজার ৪৫৯।

দেশে গত ১০ দিনের প্রবণতা অব্যাহত থেকে দৈনিক-ভিত্তিতে সুস্থতার সংখ্যা গত ২৪ ঘন্টাতেও নতুন করে আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেছে।

দেশে গত ২৪ ঘন্টায় ৩২ হাজার ৯৮১ জন নতুন করে করোনায় আক্রান্ত হলেও একই সময়ে সুস্থ হয়েছেন আরও ৩৯ হাজার ১০৯ জন। এর ফলে, গত ২৪ ঘন্টায় সুস্থতা ও আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক বেড়ে হয়েছে ৬ হাজার ১২৮। একইভাবে, গত ২৪ ঘন্টাতেও সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যাতেও ৬ হাজার ৫১৯টি ঘটনা হ্রাস পেয়েছে।

আরও পড়ুন -  Mahsha Amini In Iran: কঠোর সাজার আদেশ ইরানের শীর্ষ বিচারকের, বিক্ষোভের মূল হোতাদের

দেশে গত ৭ দিনে প্রতি ১০ লক্ষে নতুন করে আক্রান্তের সংখ্যা বিশ্বের মধ্যে অন্যতম সর্বনিম্ন। গত ৭ দিনে প্রতি ১০ লক্ষে আক্রান্ত হয়েছেন ১৮২ জন করে।

প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় নতুন করে আক্রান্তের সংখ্যাও অভাবনীয়ভাবে সর্বনিম্ন হয়েছে। প্রতি ১০ লক্ষে ভারতে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৯৮৮, অন্যদিকে বিশ্ব গড় হার ৮ হাজার ৪৩৮।

দেশে আজ আরোগ্য লাভের সংখ্যা নতুন করে আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেছে। জাতীয় স্তরে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.৪৫ শতাংশ।

আরও পড়ুন -  করোনা মোকাবিলায় আসরে রেল পুলিশ, মাস্ক ছাড়া দেখলেই জরিমানা

দেশে বর্তমানে সুস্থতার মোট সংখ্যা ৯১ লক্ষ ৩৯ হাজার ৯০১। এর ফলে, সুস্থতার সংখ্যা এবং আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আজ আরও বেড়ে হয়েছে ৮৭ লক্ষ ৪৩ হাজার ১৭২।

করোনায় নতুন করে আরোগ্য লাভকারীদের মধ্যে ৮১.২০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৭ হাজার ৪৮৬ জন সুস্থ হয়েছেন। কেরল থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ২১৭ জন। অন্যদিকে, দিল্লি থেকে আরোগ্যলাভ করেছেন ৪ হাজার ৬২২ জন।

করোনায় সদ্য আক্রান্তদের মধ্যে ৭৬.২০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে ১ দিনেই সর্বাধিক ৪ হাজার ৭৭৭ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭৫৭। অন্যদিকে, পশ্চিমবঙ্গে রেকর্ড একদিনেই ৩ হাজার ১৪৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন -  ভারতীয় রেলের মাধ্যমে বাইক পার্সেল করতে চান এক জায়গা থেকে আর এক জায়গায়, জেনে নিন খরচ এবং বিস্তারিত নিয়ম

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৩৯১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৫.০৭ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে সর্বাধিক ৬৯ জনের মৃত্যু হয়েছে। পশ্চিমবঙ্গেই মারা গেছেন ৪৬ জন এবং মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৪০ জনের।

প্রতি ১০ লক্ষ জনসংখ্যার নিরিখে গত সপ্তাহে দৈনিক ভারতে মারা গেছেন ৩ জন, যা বিশ্বে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় সর্বনিম্ন। এমনকি, সামগ্রিকভাবেও প্রতি ১০ লক্ষে ভারতে মৃত্যুর সংখ্যা ১০১, যা সংখ্যার নিরিখে বিশ্বের মধ্যে অন্যতম কম। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img