Indian Railways: দীপাবলীর উপহার রেল কর্মচারীরা পেলেন, ৭৮ দিনের বোনাস

Published By: Khabar India Online | Published On:

Indian Railways: দীপাবলীর উপহার রেল কর্মচারীরা পেলেন, ৭৮ দিনের বোনাস।

সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভা বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রকল্পের অনুমোদন দিয়েছে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, চেন্নাই মেট্রো ফেজ ২-এর জন্য মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। এই পর্যায়ে তিনটি করিডোর তৈরি হবে, যেখানে মোট ১২০টি স্টেশন থাকবে। এই প্রকল্পটি বাস্তবায়ন করবে চেন্নাই মেট্রো রেল লিমিটেড, এবং এর মোট ব্যয় ধরা হয়েছে ৬৩,২৪৬ কোটি টাকা। এই ব্যয়ের অর্ধেক কেন্দ্র এবং বাকি অর্ধেক রাজ্য সরকার বহন করবে।

আরও পড়ুন -  Actress Jaya Ahsan: পর পর তিন বারের জন্য সেরা অভিনেত্রী জয়া আহসান, ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’

এছাড়া, রেল কর্মীদের জন্য প্রোডাক্টিভিটি লিংকড বোনাস অনুমোদন করা হয়েছে। মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী ৭৮ দিনের বোনাস দেওয়া হবে, যা ১১.৭২ লক্ষ রেলকর্মী পাবেন। রেলমন্ত্রী জানিয়েছেন, এই বোনাসের জন্য ২,০২৯ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে, যা রেল বিভাগের বিভিন্ন স্তরের কর্মচারীদের মধ্যে বিতরণ করা হবে। উপকৃত কর্মীদের মধ্যে থাকবেন ট্র্যাক রক্ষণাবেক্ষণকারী, লোকো পাইলট, ট্রেন ম্যানেজার গার্ড, স্টেশন মাস্টার, সুপারভাইজার, টেকনিশিয়ান এবং অন্যান্য কর্মীরা।

আরও পড়ুন -  Women's T20 World Cup: ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে, আজ

চেন্নাই মেট্রোর দ্বিতীয় পর্ব সম্পর্কে রেলমন্ত্রী বলেন, “কেন্দ্রীয় মন্ত্রিসভা চেন্নাই মেট্রোর দ্বিতীয় পর্বের ১১৯ কিলোমিটার দীর্ঘ প্রকল্পের জন্য ৬৩,২৪৬ কোটি টাকা অনুমোদন দিয়েছে। এই পর্বটি তিনটি করিডোরে বিভক্ত, যেখানে থাকবে ১২০টি স্টেশন। এর ফলে আরও বেশি মানুষ মেট্রো ব্যবহারে সুবিধা পাবেন, এবং টোকিও মেট্রোর মতো চেন্নাই মেট্রোতেও মানুষের বাড়ি থেকে হাঁটার দূরত্বে মেট্রো স্টেশন থাকবে। চেন্নাই মেট্রোকে আরও উন্নত করতে ভারতীয় রেল লক্ষ্য স্থির করেছে।”

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গে ৮২ শতাংশের বেশি ভোট পড়েছে, আসাম ৭৭ শতাংশের বেশি