Vande Bharat: পুজোর আগেই বাংলায় যোগ হচ্ছে নতুন ৩ টি বন্দে ভারত ট্রেন, এই গুলি কোন রুটে চলবে?

Published By: Khabar India Online | Published On:

Vande Bharat: পুজোর আগেই বাংলায় যোগ হচ্ছে নতুন ৩ টি বন্দে ভারত ট্রেন, এই গুলি কোন রুটে চলবে?

বন্দে ভারত এক্সপ্রেসের নতুন তিনটি ট্রেন বাংলার মানুষদের জন্য সত্যিই একটি বড় সুখবর। পুজোর আগে এমন এক নতুন ঘোষণায় উচ্ছ্বসিত গোটা বাংলা। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি এবং পুরী রুটে চলা বন্দে ভারত ট্রেনগুলি এর আগেই জনপ্রিয়তা অর্জন করেছে। এবার ভারতীয় রেলওয়ে জানিয়েছে, আরও তিনটি নতুন বন্দে ভারত ট্রেন বাংলায় আসছে।

আরও পড়ুন -  Vande Bharat Express: পুরী পৌঁছে যাবেন মাত্র ৬ ঘন্টাতেই, আরও একটি বন্দে ভারত বাংলা পেতে চলেছে

নতুন রুটগুলির মধ্যে হাওড়া থেকে ভাগলপুর, গয়া এবং রাউরকেল্লার জন্য ট্রেন চলবে। এগুলি দ্রুতগতির এবং আরামদায়ক যাত্রার প্রতিশ্রুতি নিয়ে আসছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ১৫ সেপ্টেম্বর ভার্চুয়ালি এই নতুন বন্দে ভারত ট্রেনগুলির উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন -  প্রয়াত হলেন জনপ্রিয় এই শিল্পী, মাত্র পঁয়তাল্লিশ বছর বয়সে

বন্দে ভারত ট্রেনগুলি অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ, এবং এগুলির মধ্যে পাওয়া যাবে সবধরনের আধুনিক সুবিধা। কমলা রঙের এই ট্রেনগুলিতে যাত্রীদের জন্য থাকবে এয়ার কন্ডিশনিং, ওয়াইফাই, পাওয়ার সকেটসহ আরও অনেক সুবিধা। নতুন রুটগুলি হাওড়া থেকে সরাসরি ভাগলপুর, গয়া এবং রাউরকেল্লার যাত্রীদের জন্য সময় এবং যাত্রার অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে।

আরও পড়ুন -  আবার দাম বাড়ল রান্নার গ্যাসের, মধ্যবিত্তের কপালে হাত !

এই তিনটি ট্রেন চালু হওয়ায় পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলের মানুষদের জন্য যোগাযোগ আরও সহজ এবং দ্রুত হবে, বিশেষ করে বিহার এবং উত্তরবঙ্গের মানুষদের জন্য। এছাড়াও, পর্যটন খাতেও নতুন উদ্দীপনা দেখা যাবে, কারণ অনেক পর্যটক এই ট্রেনে করে ভ্রমণের আগ্রহ দেখাবেন।

বাংলার মানুষদের জন্য এটি একটি বড় উপহার, যা উৎসবের আনন্দকে আরও বাড়িয়ে দেবে।