Sufal Bangla: বাড়ির সামনে থেকেই মিলছে সস্তা শাকসবজি, দুয়ারে বাজার!

Published By: Khabar India Online | Published On:

Sufal Bangla: বাড়ির সামনে থেকেই মিলছে সস্তা শাকসবজি, দুয়ারে বাজার!

আগের সময়ে বর্ষা এলেই সবজির দাম কমে যেত। ফলে ক্রেতারা ব্যাগ ভর্তি করে সবজি কিনে নিয়ে যেতেন, খুশি মনে বাড়ি ফিরতেন। কিন্তু এখন সবজির দাম এতটাই বেড়েছে যে পকেটে চাপ পড়ছে। আর তাই, অনেকেই অল্প কিছু সবজি কিনেই বেজার মুখে বাড়ি ফিরছেন। এইভাবে সাধারণ মানুষ বেশ সমস্যায় পড়েছেন।

আরও পড়ুন -  একগুচ্ছ উপহার পাচ্ছে শহরবাসী নতুন বছরেই

কলকাতায় সস্তা ও টাটকা সবজি!

কলকাতার বিভিন্ন বাজারে আলুর দাম ৩৫ টাকা প্রতি কেজি, পেঁয়াজের দামও ৩৫ টাকা প্রতি কেজি ছুঁয়েছে। আদা ও রসুনের দাম ২০০ টাকার নিচে নামেনি, আর কাঁচালঙ্কা ১০০ টাকা পার করেছে। এই পরিস্থিতিতে, সবজির দাম নিয়ন্ত্রণে আনার জন্য টাস্ক ফোর্স গঠন করা হলেও দাম স্থিতিশীল রাখতে পারছে না। এর ফলে পশ্চিমবঙ্গ সরকার “সুফল বাংলা” স্টল চালু করেছে, যেখানে চলতি বাজারের তুলনায় কম দামে সবজি পাওয়া যায়। এতে শহরবাসী কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন।

আরও পড়ুন -  Weather Update: আজকে চলছে ভোটের গণনা, আকাশের মুখও ভার, ঝড়বৃষ্টি কি হবে?

নদীয়ায় বিশাল উদ্যোগ

নদীয়ার জেলা শাসক এস অরুণ প্রাসাদ কৃষ্ণনগরের প্রশাসনিক ভবন থেকে ভ্রাম্যমান ন্যায্যমূল্যের দোকান উদ্বোধন করেছেন। এর ফলে স্থানীয় বাসিন্দারা কলকাতার মতন কম দামে আলু, পেঁয়াজসহ অন্যান্য সবজি পাচ্ছেন। এই গাড়িতে ১ কিলো আলু ২৮ টাকা, পেঁয়াজ ৩৮ টাকা, রসুন ২০০ টাকা, এবং পটল ২০ টাকায় পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন -  RG Kar Incident: ফিরহাদ হাকিম বললেন, ‘আর জি করের ঘটনায় মাথা হেঁট’, দোষ দিলেন সোশ্যাল মিডিয়াকে

জেলা শাসকের পক্ষ থেকে আপাতত ৩টি গাড়ি চালু করা হয়েছে। তবে এর সংখ্যা আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে। ২০১৪ সালে মাত্র ১৪টি স্টল দিয়ে এই প্রকল্প শুরু হয়েছিল, যাতে রাজ্যের মানুষকে ঊর্ধ্বমুখী সবজির দামের হাত থেকে রক্ষা করা যায়। আগামী দিনেও এই পরিষেবা লাভজনক হবে বলে সকলের আশা।