Durga-Puja-Vacation: দুর্গাপূজা, কতদিন থাকবে স্কুল-অফিস বন্ধ! পূর্ণাঙ্গ তালিকা আগে থেকে দেখে নিন

Published By: Khabar India Online | Published On:

Durga-Puja-Vacation: দুর্গাপূজা, কতদিন থাকবে স্কুল-অফিস বন্ধ! পূর্ণাঙ্গ তালিকা আগে থেকে দেখে নিন।

প্রতি বছর, দুর্গাপূজা আমাদের জীবনে আনন্দের এক বিশেষ সময় নিয়ে আসে। এই উৎসব শুধু ধর্মীয় অনুষ্ঠান নয়, এটি একটি সামাজিক মিলনমেলা, যেখানে পরিবার ও বন্ধুরা একত্রিত হয়ে সময় কাটান। এই সময়ে, স্কুল-অফিস সহ সব কর্মক্ষেত্রে ছুটির ঘোষণা হয়, যা সবাইকে একটি দীর্ঘ বিরতির সুযোগ করে দেওয়া হয়।

আরও পড়ুন -  Chief Justice: প্রধান বিচারপতি হচ্ছেন ডিওয়াই চন্দ্রচূড়

২০২৪ সালের শারদীয়া দুর্গাপুজোর সূচি অনুযায়ী, মহাষষ্ঠী ৯ই অক্টোবর, বুধবারে শুরু হবে। এরপর মহাসপ্তমী ১০ই অক্টোবর, বৃহস্পতিবার, মহাঅষ্টমী ১১ই অক্টোবর, শুক্রবার, মহানবমী ১২ই অক্টোবর, শনিবার, এবং বিজয়া দশমী ১৩ই অক্টোবর, রবিবার।

ছুটির সূচি অনুযায়ী, ৭ই অক্টোবর, সোমবার থেকে সরকারি অফিসে ছুটি শুরু হবে, যা লক্ষ্মীপূজোর পরদিন, ১৯ই অক্টোবর পর্যন্ত চলবে। এর ফলে, সরকারি কর্মচারীরা একটি দীর্ঘ ছুটির আনন্দ উপভোগ করবেন, যা ২২শে অক্টোবর পর্যন্ত। মোটামুটি ১৬ দিন রাজ্য সরকারি ছুটি থাকবে।

আরও পড়ুন -  Bullet Smoke Bombs: পাতাল রেলে গুলিস্মোক বোমা, আহত ২৩, ব্রুকলিনে

তবে, সব সরকারি দপ্তরে একই রকম ছুটি প্রযোজ্য নয়। উদাহরণস্বরূপ, স্কুলগুলো শনিবার হাফ ছুটি নিয়ে খোলা থাকে। এছাড়া, মহালয়া এবং গান্ধী জয়ন্তী একই দিনে পড়ায়, সরকারি কর্মচারীরা একটি ছুটি কম পাবেন।

আরও পড়ুন -  Ram Navami: আজ রাম নবমী, গোটা দেশ জুড়ে পালিত হচ্ছে এই মহোৎসব

দুর্গাপূজার এই ছুটির সময়টি আমাদের জন্য একটি সুযোগ, যেখানে আমরা কাজের চাপ থেকে মুক্তি পেয়ে পরিবার ও প্রিয়জনের সাথে সময় কাটাতে পারি। এই সময়টি আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য এবং সামাজিক বন্ধনকে আরও দৃঢ় করে তোলে। আমরা এই ছুটির সময়টি সবার সাথে মিলে উদযাপন করি এবং একটি প্রাণবন্ত দুর্গাপূজা উপভোগ করি।