29 C
Kolkata
Saturday, July 6, 2024

Sealdah Train: আবার ৯বগির ট্রেন, ক্ষোভ নিত্যযাত্রীদের, ১২বগির পরিষেবা চালু হওয়ার সত্ত্বেও

Must Read

Sealdah Train: আবার ৯বগির ট্রেন, ক্ষোভ নিত্যযাত্রীদের, ১২ বগির পরিষেবা চালু হওয়ার সত্ত্বেও।

শিয়ালদহ লাইনে মানুষের ভিড়ে ঠাসাঠাসি। ট্রেনে ওঠাই যায় না। দমদম এবং বিধাননগর স্টেশনে পিল পিল করছে শুধু মানুষের মাথা। এইখান থেকে বহু মানুষ ওঠে প্রতিদিন। নিত্যযাত্রীদের অফিস টাইমে বাদুড় ঝোলা করে প্রতিদিন এই ভাবে যেতে হয়।

শিয়ালদহ লাইনের ৯বগির ট্রেনে করে যাতায়াত করতে ভীষণ অসুবিধা হয় নিত্যযাত্রীদের। সেই জন্য যাত্রীদের কথা চিন্তা করে ১২ বগির ট্রেন আনল রেল।

আরও পড়ুন -  ছঠ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

বিগত বেশ কয়েকদিন ধরে শিয়ালদহতে সব ট্রেন ৯য়ের কোচের বদলে ১২ কোচের চালানোর দাবি করেছিলো যাত্রীরা। যাত্রীদের সুরাহা করতে রেল এবার কথা রেখেছে। আলাদা ডিভিশনের সব লোকাল ট্রেন ১২ বগির হয়ে যাবে বলে তারা জানিয়েছেন। রেল কোনোভাবেই কোনো কথা রাখতে পারেনি, ন’বগির জায়গায় ১২ বগি ট্রেন দিতে। এর জন্য বেশ ক্ষুব্ধ হয়ে উঠলেন রেল যাত্রীরা।

এবার যাত্রীদের মধ্যে কথা উঠছে যে কেন কথা রাখল না রেল কর্তৃপক্ষ। রেলের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল, পয়লা জুলাই থেকে শিয়ালদহ ডিভিশনে সব ট্রেনকে ১২ বগি করা হবে।

আরও পড়ুন -  Government Employee: বিজ্ঞপ্তিতে শুরু হয়েছে বিতর্ক, টিফিন টাইমে অফিসের বাইরে গিয়ে অন্য কোন কাজ করতে পারবেন না সরকারি কর্মচারীরা

তাই শুনে খুব আনন্দ পেয়েছিলেন নিত্যযাত্রীরা। বেলা গড়াতেই দেখা গেল এক অন্য ছবি।

রেলের কথার খেলাপে, রেগে যাত্রীরা শিয়ালদা স্টেশনে নেমে বিক্ষোভ করলেন। শিয়ালদার বিভিন্ন শাখাতে ব্যাপক উত্তেজনা শুরু হয়। শিয়ালদহ ডিভিশনের ১১০টি রেকের মধ্যে ৩৮ টি ছিল ৯বগি। এই জন্য যাত্রীদের ক্ষোভের কারণ। ১২ বগির করার কাজ চলছিল। রেলের পক্ষে সব গাড়িকে ১২ বগির করা সম্ভব হয়নি, তাই যাত্রীদের মধ্যে ক্ষোভ প্রকাশ পেয়েছে। প্রথম দিনে কৃষ্ণনগর-শিয়ালদা ডাউন লোকাল ছিল ৯বগির। সেই সময় অফিস টাইমে প্রচন্ড ভিড় হয়েছিল। এরপর শিয়ালদহ স্টেশনে নেবে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা।

আরও পড়ুন -  VIDEO: অঞ্জনা সিং যে ভাবে রোমান্স করলেন বন্ধ ঘরে বিশ্বাস হচ্ছে না, ভিডিও দেখে নিন

সব যাত্রীরা অভিযোগ করছেন যে নৈহাটি-ব্যান্ডেলের মধ্যে চালানোর কথা ছিল, বাস্তবে ৯বগির ট্রেন চালানো হচ্ছে। তার জন্য সপ্তাহের প্রথম দিনই চরম দুর্ভোগের মধ্যে পড়েন।

Latest News

VIRAL VIDEO: ভাইরাল সুহানা খান ‘কাঁটা লাগা’ গানে নেচে, দেখুন ভিডিওটি

VIRAL VIDEO: ভাইরাল সুহানা খান ‘কাঁটা লাগা’ গানে নেচে, দেখুন ভিডিওটি। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব সুহানা খান আবারও সোশ্যাল মিডিয়ায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img