30 C
Kolkata
Monday, July 1, 2024

Job Training: সরকারের তরফে ট্রেনিং নিলেই পাবেন চাকরি, বেকার যুবক-যুবতীদের সুযোগ

Must Read

Job Training: সরকারের তরফে ট্রেনিং নিলেই পাবেন চাকরি, বেকার যুবক-যুবতীদের সুযোগ।

রাজ্য সরকারের তরফ থেকে আনা হলো বিরাট সুযোগ বেকার যুবক-যুবতীদের জন্য। এই ট্রেনিং নিলেই পেতে পারেন দারুন কাজ। কারিগরি শিক্ষা এবং ক্ষুদ্র মাঝারি শিল্পের প্রশিক্ষণ দেওয়া হবে রাজ্য সরকারের তরফ থেকে। প্রশিক্ষণের পরে সরকারের পক্ষ থেকে নানান জায়গায় কাজের সুযোগ পাবে।

সরকারি প্রকল্প সম্পর্কে কোন ধারণা থাকে না অনেকের। কয়েক বছর ধরে রাজ্য সরকারের উদ্যোগে বাংলা প্রকল্পের মাধ্যমে নতুন নতুন কাজের খোঁজ পাচ্ছেন বেকার যুবক-যুবতীরা। চারিদিকে যখন চাকরির হাহাকার সেখানে এমন একটা অসাধারণ সুযোগ পেতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বেকার যুবক-যুবতীরা।

আরও পড়ুন -  Kherson: রাশিয়া বাসিন্দাদের সরিয়ে নিচ্ছে খেরসন থেকে

জেলায় জেলায় প্রশিক্ষণ ও কাজের সুযোগ আছে। ভবিষ্যতে নতুন প্রজন্মের ছেলে মেয়েরা স্বনির্ভর হয়ে উঠতে পারে, সেটাই রাজ্য সরকারের একমাত্র লক্ষ্য। ব্লক স্তরে এই উৎকর্ষ বাংলা প্রকল্পের প্রশিক্ষণের ব্যবস্থা আছে। জেলা প্রশাসনের তরফ থেকে বিভিন্ন জেলাতেই এই উৎকর্ষ বাংলার সেল আছে।

আরও পড়ুন -  ধিক্কার সমাবেশ

যেখানে গিয়ে আপনারা যোগাযোগ করতে পারেন। যে কোনো প্রশিক্ষণ খুব সহজেই নেওয়া যেতে পারে। প্রতিটি জেলায় শিল্প কেন্দ্র দপ্তর ব্লক প্রশাসনিক অফিসের মাধ্যমে উৎকর্ষ বাংলার এই প্রশিক্ষণের সুযোগ দেওয়া হয়।

এ প্রসঙ্গে মালদা জেলার শিল্প কেন্দ্রের আধিকারিক মানবেন্দ্র মন্ডল জানিয়েছেন যে, এই প্রশিক্ষণ দিয়ে বহু কাজের সুযোগ করে দেওয়া হয়। বিভিন্ন জেলার শিল্প কেন্দ্রগুলির ছাড়াও জেলা প্রশাসনের বাংলা সেলে যোগাযোগ করলেও এই ধরনের চাকরি সুযোগ মিলতে পারে।

আরও পড়ুন -  একদিনে নিহত ১২২, আহত ২৫৬, ইসরায়েলি হামলায়

মালদা জেলাশাসক নীতিন সিংহানিয়া বলেছেন যে, বাংলায় যাতে বেশি করে কাজের সুযোগ দেওয়া যায়, এই প্রকল্পের মাধ্যমে সেই বিষয়েই আলোচনা হচ্ছে। প্রশিক্ষণের মানকে অনেক উন্নত করার পরিকল্পনা চলছে।

মালদা জেলায় এই বিষয় নিয়ে একটা বৈঠকও হয় সেখানে প্রশিক্ষণের মানকে আরো উন্নত করার কথা বলেছেন জেলা শাসক ও প্রশিক্ষণপ্রাপ্ত হলেই কাজের সুযোগ পাবেন, তিনি জোর দিয়েছেন। এর ফলে উৎকর্ষ বাংলার মাধ্যমে বেকার যুবক-যুবতীরা স্বনির্ভর হবেন।

Latest News

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series. এই ওয়েব সিরিজটি ১৮+ উর্দ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img